চট্টগ্রামে করোনা শনাক্ত ২৭ হাজার ছাড়াল

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১০ ডিসেম্বর, ২০২০ at ১০:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ১ হাজার ৩৯৪টি নমুনা পরীক্ষায় মঙ্গলবার নতুন করে আরো ১৯২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। পরীক্ষাকৃত নমুনায় ১৩.৭৭ শতাংশের পজেটিভ শনাক্ত হয়েছে এদিন। নতুন শনাক্ত ১৯২ জনসহ চট্টগ্রামে করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা ২৭ হাজার ছাড়িয়েছে। গত মঙ্গলবার পর্যন্ত সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৪৮ জনে। শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তদের মাঝে আরো ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে আক্রান্তদের মাঝে ৩২৬ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রামে।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, মঙ্গলবারের ১ হাজার ৩৯৪টিসহ এ পর্যন্ত মোট ১ লাখ ৭৮ হাজার ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৪৮ জনের। হিসেবে চট্টগ্রামে করোনা শনাক্তের গড় হার ১৫.১৭ শতাংশ। নতুন ২৩৩ জনসহ এ পর্যন্ত ২৫ হাজার ২৫৫ জন রোগী সুস্থ হয়েছেন বলেও জানিয়েছে সিভিল সার্জন কার্যালয়। হিসেবে আক্রান্তদের ৯৩.৩৭ শতাংশ সুস্থ হয়ে উঠেছেন।
মঙ্গলবার চট্টগ্রামে করোনা শনাক্ত ১৯২ জনের মধ্যে ১৭৬ জন মহানগরীর এবং ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধএক দিনে ২১৫৯ রোগী শনাক্ত সুস্থ ৪৭৭২
পরবর্তী নিবন্ধএ বি এম ফজলে রশীদ চৌধুরী হীরুর ১৪তম মৃত্যুবার্ষিকী আজ