চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৩

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ১২:০২ অপরাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমেছে। পরপর দ্বিতীয় দিনের মতো সর্বশেষ ২৪ ঘণ্টায়ও ৩ জন নতুন বাহক শনাক্ত হয়েছে। সংক্রমণ হার ২ দশমিক ৪৭ শতাংশ।

করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরিতে গতকাল ১২১ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৩ জনের মধ্যে ২ জন শহরের ও একজন মিরসরাই উপজেলার বাসিন্দা।

জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৯ হাজার ৪৪৬ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৩৮৫ জন এবং গ্রামের ৩৫ হাজার ৬১ জন। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

এ বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান বলেন, রুদ্ধশ্বাস অভিযান শেষে সাগরে ড্রেজার ডুবিতে নিখোঁজ সব শ্রমিকের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। দুর্ঘটনার পর থেকে ঘটনাস্থলে উপস্থিত থেকে অনেক চড়াই-উৎরায়ের পর মরদেহগুলো উদ্ধার হয়েছে। এরইমধ্যে আগে উদ্ধার হওয়া চারজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি চারজনের মরদেহও কিছুক্ষণ পর হস্তান্তর করা হবে।

এর আগে গত সোমবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে ওই আট শ্রমিক নিখোঁজ হন। তাদের সবার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠি গ্রামে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ড্রেজারডুবির ঘটনায় সর্বশেষ লাশটি উদ্ধার
পরবর্তী নিবন্ধদ. আফ্রিকার কাছে বাংলাদেশের বড় হার