চট্টগ্রামে কমেছে সংক্রমণ, মৃত্যু দুজনের

আজাদী প্রতিবেদন | সোমবার , ২০ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনা সংক্রমণ কমে আসছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ২ দশমিক ৯৭ শতাংশ। এ সময় ১ হাজার ৬৮১ টি নমুনা পরীক্ষা হয়। নতুন শনাক্ত ৫০ জনের মধ্যে নগরীর বাসিন্দা ৩০ জন এবং উপজেলার ২০ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১ হাজার ৩৮৭ জনে। এর মধ্যে নগরীর বাসিন্দা ৭৩ হাজার ৩৮৭ জন ও উপজেলার ২৭ হাজার ৮৯৮ জন।
এদিকে দু’দিন মৃত্যুশূন্য থাকার পর চট্টগ্রামে করোনায় আক্রান্তদের মধ্য থেকে ২ জন মারা গেছেন। দুজনই নগরীর বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৮১ জন। এর মধ্যে ৭০৮ জন নগরীর বাসিন্দা ও ৫৭৩ জন উপজেলার।
উপজেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ রাঙ্গুনিয়া ও রাউজানে ৬ জন করে, আনোয়ারা ও পটিয়ায় ২ জন করে এবং হাটহাজারী, সীতাকুণ্ড, বাঁশখালী ও বোয়ালখালীতে ১ জন রয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ্য হয়ে উঠেছেন ৪১২ জন। ফলে জেলায় এ পর্যন্ত মোট সুস্থ্য হয়ে উঠার সংখ্যা ৮৬ হাজার ১৬৯ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৪০২ জন ও বাসায় থেকে চিকিৎসা নিয়েছেন ৭৫ হাজার ৭৬৭ জন। একই সময় নতুন করে হোম কোয়ারেন্টটাইন ও আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৪১ জন এবং করোনামুক্তির ছাড়পত্র নেন ১৫১ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১৪০৬ জন।

পূর্ববর্তী নিবন্ধওসি পরিচয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি গ্রেপ্তার ৩
পরবর্তী নিবন্ধদেশে মৃত্যু ও রোগী দুটোই বেড়েছে