চট্টগ্রামে উদীচীর গণসংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত

| রবিবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৩ at ৭:৩৪ পূর্বাহ্ণ

একাদশ সত্যেন সেন গণসংগীত উৎসব ও জাতীয় গণসংগীত প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ উদীচি শিল্পীগোষ্ঠি। গতকাল শনিবার সকাল দশটায় কদম মোবারক সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এতে উপস্থিত ছিলেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট জসিম চৌধুরী সবুজ। উদীচী, চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অসীম বিকাশ দাশের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহসভাপতি সুনীল ধর এবং বিচারকদের পক্ষে বক্তব্য রাখেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী শ্রেয়সী রায়। মোট চারটি পর্বে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রায় দেড় শতাধিক প্রতিযোগী ও বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত ছিলেন। প্রতিযোগিতা শেষে চারটি বিভাগের ফলাফল ঘোষণা করা হয়।

ক’ বিভাগে সারণ্য দে ও জয়িতা চৌধুরী যৌথভাবে প্রথম, সৌমিক চক্রবর্তী ও হৃদিতা চৌধুরী যৌথভাবে দ্বিতীয় এবং সপ্তর্ষি সেন ও অপসা ধর (মুনিয়া) যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করেন। ‘খ’ বিভাগে কথা চন্দ্র প্রথম, আদ্রিতা দেবনাথ দ্বিতীয় ও অরিজিৎ চৌধুরী তৃতীয় স্থান অধিকার করেন। ‘গ’ বিভাগে অনন্যা দাস প্রথম রতন সরকার দ্বিতীয় ও আদিত্য দে তৃতীয় স্থান অধিকার করেন। ‘ঘ’ বিভাগের দলীয় প্রতিযোগিতায় উদীচী চট্টগ্রাম জেলা সংসদ প্রথম, সুর মন্ডল সঙ্গীতালয় দ্বিতীয় ও প্রবর্তক সংঘ তৃতীয় স্থান অধিকার করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় বায়তুশ শরফে ইছালে ছওয়াব মাহফিল
পরবর্তী নিবন্ধআট দশকের পুরনো কর্ণফুলী পেপার মিলকে আধুনিকায়নের চেষ্টা চলছে