চট্টগ্রামে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

উপজেলা ও ইউপি নির্বাচন

| মঙ্গলবার , ২২ সেপ্টেম্বর, ২০২০ at ১০:২৬ পূর্বাহ্ণ

স্থানীয় সরকার নির্বাচন উপলক্ষ্যে দেশের ৩ টি জেলা, ৯টি উপজেলা ও ৬১ টি ইউনিয়নের প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গতকাল সোমবার বিকালে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগ সভাপতি এবং দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সভা শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। খবর বাসসের।
তালিকা অনুযায়ী উপজেলা পরিষদ নির্বাচনের জন্য রাঙ্গুনিয়ায় স্বজন কুমার তালুকদারকে মনোনয়ন দেয়া হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন পেয়েছেন সন্দ্বীপ উপজেলার হারামিয়া ইউনিয়নে মো. জসিম উদ্দিন, ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নে মো. শফিউল আজম, সুয়াবিল ইউনিয়নে জয়নাল আবেদীন, মীরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নে এম এ কাশেম, লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নে এস, এম, ইউনুচ, লোহাগাড়া ইউনিয়নে মোহাম্মদ নূরুছফা, আধুনগর ইউনিয়নে মুহাম্মদ নূরুল কবির।
আমাদের রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, এর আগে শনিবার দলীয় প্রার্থী নির্ধারণে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা থেকে তিনজনের নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়েছিল।
স্বজন কুমার তালুকদার চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের সাবেক ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।
উল্লেখ্য, গত ২৩ জুলাই রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। খলিলুর রহমান চৌধুরী ২০১৯ সালের ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকরোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে সর্বাত্মক প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর
পরবর্তী নিবন্ধচার প্রতিষ্ঠানকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা