চট্টগ্রামের সংক্রমণের হার ৭.১৬

আরও ২ মৃত্যু, শনাক্ত ৯৭

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৫ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৭ দশমিক ১৬ শতাংশ। এ সময় ১ হাজার ৩৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৯৭ জনের মধ্যে নগরীর ৫৯ জন ও ৯ উপজেলার ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯৬২ জনে। এর মধ্যে শহরের ৭৩ হাজার ১৮২ ও গ্রামের ২৭ হাজার ৭৮০ জন।
উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ১৮ জন, রাউজানে ৬ জন, সাতকানিয়ায় ৫ জন, সীতাকুণ্ডে ৩ জন, আনোয়ারায় ২ জন এবং সন্দ্বীপ, লোহাগাড়া, চন্দনাইশ ও পটিয়ায় একজন করে রয়েছেন।
এদিকে, করোনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর ১ জন ও উপজেলার ১ জন। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা এখন ১ হাজার ২৭৬ জন। এতে নগরীর ৭০৪ জন ও উপজেলার ৫৭২ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ১ হাজার ১০ জন। মোট সুস্থ ব্যক্তির সংখ্যা বেড়ে ৮২ হাজার ৮৪২ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ২৮৮ জন এবং হোম আইসোলেশেনে থেকে চিকিৎসা নিয়েছেন ৭২ হাজার ৫৫৪ জন। একই সময় হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে যুক্ত হয়েছেন ১২৫ জন। ছাড়পত্র নেন ১৫১ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৩৪৮ জন।

পূর্ববর্তী নিবন্ধদেশে মৃত্যু ছাড়াল ২৭ হাজার
পরবর্তী নিবন্ধনগরের কোন এলাকায় কেমন শব্দ দূষণ