চট্টগ্রামের মানুষের মানবতা অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে : সুজন

| শুক্রবার , ১০ জুন, ২০২২ at ৭:২৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড বিএম কন্টেনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ পরবর্তী চট্টগ্রামের মানুষের মানবতা অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর পার্কভিউ হাসপাতালে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার খবর নিতে গিয়ে উপরোক্ত মন্তব্য করেন তিনি।

এ সময় সুজন বলেন, বিএম কন্টেনার ডিপোতে বিস্ফোরণকে কেন্দ্র করে যেভাবে জাতীয় ঐক্য গড়ে উঠেছে তা সত্যিই অনুকরণীয়। ‘মানুষ মানুষের জন্য’ এ উক্তিকে স্বার্থক করে যেভাবে দল মত নির্বিশেষে সবাই ঝাঁপিয়ে পড়েছে সেটাই বাঙালি জাতীয়তাবাদের শক্তি। বিস্ফোণের সময় হাজীদের কাজে মক্কা শরীফ অবস্থান করলেও সামাজিক যোগাযোগ মাধ্যম মারফত চট্টগ্রামের সর্বস্তরের মানুষকে হাসপাতালে ছুটে আসতে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন সুজন।

তিনি বলেন, যেভাবে রক্ত, ওষুধ, চিকিৎসা সরঞ্জাম, খাবার, পানিসহ অন্যান্য উপকরণ নিয়ে সর্বস্তরের মানুষ হাসপাতালে ঝাঁপিয়ে পড়েছে তা এক কথায় অভাবনীয়। বিশেষ করে চিকিৎসক এবং নার্সরা যেভাবে অনুপ্রাণিত ভূমিকা পালন করেছে সেজন্য সকল চিকিৎসক এবং নার্সদের কৃতজ্ঞতা জানান তিনি। নিহত এবং আহতদের পরিবারকে উপযুক্ত সহায়তা প্রদানের জন্য ডিপো কর্তৃপক্ষ ও সরকারের প্রতি আহ্বান জানান তিনি। তিনি চিকিৎসা কেন্দ্রে অতিরিক্ত ভীড় না করার জন্য সকলের প্রতি সবিনয় অনুরোধ জানান। অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম, পরিচালক ডা. সালেউদ্দিন এমএইচ চৌধুরী, ডা. আহমেদ রহিম, মহাব্যবস্থাপক (প্রশাসন) তালুকদার জিয়াউর রহমান, নাগরিক উদ্যোগের সদস্য সচিব মো. হোসেন, মো. শাহজাহান প্রমখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিএনজির ধাক্কায় পথচারী নিহত
পরবর্তী নিবন্ধমরজিয়া বেগম