চট্টগ্রামকে প্রাচ্যের রানি হিসেবে সাজাতে চাই

প্রেস ক্লাবে মতবিনিময়ে এটিএম পেয়ারুল

| সোমবার , ৩১ অক্টোবর, ২০২২ at ১০:২২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, চট্টগ্রামকে যথাযথ প্রাচ্যের রানি হিসেবে সাজাতে চাই তবে সেক্ষেত্রে সকলের সহযোগিতা প্রয়োজন। বাংলাদেশের বিশাল আয়তনের জেলার মধ্যে চট্টগ্রাম অন্যতম। এই বিশাল আয়তনের চট্টগ্রামকে শুধুমাত্র ৩/৪ কোটি টাকার এডিবি সহায়তা দিয়ে উন্নয়ন কীভাবে সম্ভব এমন প্রশ্ন রাখেন তিনি।

গতকাল রোববার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস।

চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এবং প্রশাসক এম এ সালামের কথা উল্লেখ করে এটিএম পেয়ারুল ইসলাম বলেন, চট্টগ্রামে প্রায় এক হাজার কোটি টাকার উন্নয়ন কাজ করেছেন। কিন্তু আমি প্রধানমন্ত্রীর সহায়তা নিয়ে বছরে এক হাজার কোটি টাকার কাজ করতে চাই। সেসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ‘গ্রাম হবে শহর’ এই মন্ত্রে উজ্জীবিত হয়ে বঙ্গবন্ধুর একজন কর্মী হিসেবে সবাইকে সাথে নিয়ে চট্টগ্রামের উন্নয়নে কাজ করতে চাই। এটিএম পেয়ারুল ইসলাম আরও বলেন, বৈশ্বিক করোনা পরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ বৈশ্বিক অর্থনৈতিক মন্দার সময়ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের মনে সাহস জুগিয়ে যাচ্ছেন।

বিভিন্ন অনাবাদী ও পতিত জমির সর্বোচ্চ ব্যবহারের উপর গুরুত্বারোপ করছেন। যাতে করে দেশের মানুষ সঙ্কটকালীন সময়েও নিজেদের সামাল দিতে পারেন। চট্টগ্রামের উন্নয়নের জন্য জেলা পরিষদ চেয়ারম্যান চট্টগ্রাম বন্দরের আয় থেকে শতকরা এক ভাগ, ভূমি উন্নয়ন কর থেকে এক ভাগ এবং চট্টগ্রামের ভূমি ট্রান্সফারের আয়ের শতকরা দুই ভাগ প্রদানের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

তিনি বলেন, যদি জেলা পরিষদের বরাবরে এই বরাদ্দ পাওয়া যায়, তাহলে সর্বোচ্চ শ্রম, মেধা ও ঐকান্তিকতা দিয়ে কাজ করে প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করবো। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী। অনুষ্ঠানে নবনির্বাচিত চেয়ারম্যানকে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকাস্টমসে ৫০ লট পণ্যের নিলামে ১৮৫ দরপত্র জমা
পরবর্তী নিবন্ধঅযথা ঘাঁটাবেন না