ঘুষের ৪ লক্ষ ৪২ হাজার টাকা জব্দ

চকরিয়ায় সাব রেজিস্ট্রারের বাসা ও অফিসে অভিযান

চকরিয়া প্রতিনিধি | শুক্রবার , ২ এপ্রিল, ২০২১ at ৫:১১ পূর্বাহ্ণ

চকরিয়া সাব রেজিস্ট্রারের কার্যালয় ও বাসায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন। এ সময় রেজিস্ট্রিকৃত দলিল সম্পাদনের বিপরীতে জমির ক্রেতা-বিক্রেতাদের কাছ থেকে নেয়া ঘুষ বাবদ নগদ ৪ লক্ষ ৪২ হাজার টাকা জব্দ করা হয়েছে। এর আগে অফিসে থাকা সাব রেজিস্ট্রার, প্রধান সহকারী ও মোহরারসহ অফিসের কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদ এবং তাদের টেবিলের ড্রয়ারসহ বিভিন্ন স্থানে তল্লাশি চালায় দুদক। কার্যালয়ে অভিযান শেষ করে গতরাত সাড়ে ৯টার দিকে সাব রেজিস্ট্রারের বাসায়ও অভিযান চালানো হয়। এসময় দুদক টিমের সাথে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেনও উপস্থিত ছিলেন। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত বাসায় অভিযান চলমান থাকলেও ফলাফল জানা যায়নি। এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিনের নেতৃত্বে চকরিয়া সাব রেজিস্ট্রার কার্যালয়ে অভিযান শুরু হয়। অবশ্য গতকাল দুপুর থেকে দুদকের নিজস্ব গোয়েন্দা সদস্যরা সাদা পোশাকে অফিসে ঘুষ লেনদেনের দৃশ্য প্রত্যক্ষ করেন বলে সূত্র জানিয়েছে। গতরাতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত চকরিয়া কার্যালয়ের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সাব রেজিস্ট্রার মো. নাহিদুজ্জামান, প্রধান সহকারী শ্যামল বড়ুয়া, মোহরার দুর্জয় কান্তি পাল, মোহরার নন্দ রাম দাশসহ বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে দুদক এবং পুলিশ সদস্যরা নজরদারিতে রাখেন। তবে এর আগে সাব রেজিস্ট্রার কার্যালয়ের কয়েকজনকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠলেও তা নিয়ে কোনো মন্তব্য করেননি দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন।
প্রতিবেদক রাতে মোবাইল ফোনে অভিযান প্রসঙ্গে জানতে চাইলে রিয়াজ উদ্দিন জানান, ঘুষের ৪ লক্ষ ৪২ হাজার নগদ টাকা জব্দ করা হয়েছে। আমরা প্রাথমিকভাবে কার্যালয়ে অভিযান শেষ করে সাব রেজিস্ট্রার মো. নাহিদুজ্জামানকে সাথে নিয়ে তার বাসায় অভিযান চালাচ্ছি। অভিযান শেষ করে চূড়ান্তভাবে সাংবাদিকদের জানানো হবে।
প্রসঙ্গত, সমপ্রতি চকরিয়া পৌরসভার পালাকাটা গ্রামের রশিদ আহমদ নামে এক ব্যক্তি দুদকে অভিযোগ করেন, তার একটি দলিল রেজিস্ট্রেশনের জন্য ঘুষ দাবি করা হয়েছে। অবশেষে দুদক কর্মকর্তারা অভিযোগটি আমলে নিয়ে অভিযান চালান।

পূর্ববর্তী নিবন্ধআত্মহত্যা মানুষ কেন করে, বুঝেছেন সাকিব
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা