গ্যাস, বিদ্যুৎ ও পানি নিয়ে গ্রাহক হয়রানি দ্রুত বন্ধ করতে হবে

সংবাদ সম্মেলনে ডা. শাহাদাত

আজাদী প্রতিবেদন | রবিবার , ৭ নভেম্বর, ২০২১ at ৮:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম আঞ্চলে সিরিয়ালে থাকা ২৫ হাজার আবাসিক গ্রাহককে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড (কেজিডিসিএল) কর্তৃক আবিলম্বে গ্যাস সংযোগ প্রদান, চট্টগ্রাম ওয়াসার মিটার ইন্সপেক্টর কর্তৃক অতিরিক্ত বিল প্রদান ও গ্রাহক হয়রানি বন্ধ করা সহ বিদ্যুতের প্রিপেইড মিটারের ব্যাটারি বিনামূল্যে প্রদানের দাবি জানিয়েছেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। এ জন্য ৩০ নভেম্বর পর্যন্ত সময় বেধে দিয়েছেন তিনি। অন্যথায় কঠোর আন্দোলনের মাধ্যমে দাবি বাস্তবায়ন করা হবে বলেও হুঁশিয়ারী দেন।
গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে চট্টগ্রাম গ্রাহক কল্যাণ পরিষদ ও কেজিডিসিএল ঠিকাদার কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে আবাসিক গ্যাস সংযোগ চালু ও পানি, বিদ্যুতের গ্রাহক হয়রানি বন্ধের দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সংবাদ সম্মেলন থেকে গ্যাস, বিদ্যুৎ ও পানি সংক্রান্ত সমস্যার সমাধানে ১২ দফা দাবি উপস্থাপন করা হয়।
ডা. শাহাদাত বলেন, বিদ্যুতের প্রি-পেইড মিটারের ব্যাটারি ডাউন হলে স্ব স্ব এলাকার বিদ্যুৎ অফিস হইতে ব্যাটারি পরিবর্তন করার কথা থাকলেও গ্রাহকের কাছ থেকে ৮০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে। এটা বন্ধ করতে হবে। বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করে গ্রাহকদের হয়রানি বন্ধ করে অতিরিক্ত বিল প্রদান থেকে বিরত থাকতে হবে।
তিনি বলেন, কেজিডিসিএল গ্রাহকের কাছ থেকে ৭০ কোটি টাকা গ্রহণ করে গ্যাস সংযোগ না দিয়ে উল্টো হয়রানি করছে। এ দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। চট্টগ্রাম গ্রাহক কল্যাণ পরিষদের সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আবুল বাশার, অধ্যাপক নুরুল আলম রাজু, আবদুল আজিজ, মছিউর দোল্লাহ জাহাঙ্গীর, ইকরাম চৌধুরী, মো. শাহজাহান, আসাদুর রহমান, হাজী মো. নাছির উদ্দীন, হাজী মো. মঞ্জুর আলম, মো. আবছার, মো. নুর নবী, হারুন শাহেদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসকল নাগরিকের ধর্ম চর্চার অধিকার নিশ্চিত করতে হবে
পরবর্তী নিবন্ধপররাষ্ট্র-আইনমন্ত্রীর বক্তব্যে ব্যথিত কাদেরের প্রশংসা রানা দাশগুপ্তের