গুম খুন ও নারী নির্যাতন সরকারের অলংকারে পরিণত হয়েছে

জালালাবাদ ওয়ার্ডে মতবিনিময়ে ডা. শাহাদাত

| রবিবার , ১৮ অক্টোবর, ২০২০ at ৯:১৪ পূর্বাহ্ণ

মহানগর বিএনপির সভাপতি ও ধানের শীষ প্রতীকে মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, আজ দেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্র ও বাকস্বাধীনতা নেই। ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনেও সরকার ভোটাধিকার হরণের ধারাবাহিকতা ধরে রেখেছে। ভোটারবিহীন একদলীয় প্রহসনের নির্বাচন ছাড়া এই সরকার জাতিকে কিছুই দিতে পারেনি। শুধু গুম, খুন, নারী নির্যাতন, ধর্ষণ, মামলা ও হামলা এই সরকারের অলংকারে পরিণত হয়েছে।
তিনি গতকাল শনিবার বিকালে ২ নম্বর জালালাবাদ ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ডা. শাহাদাত আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির কারণে দেশের আপামর জনগণ আজ দিশেহারা। নিম্নআয়ের মানুষ আধপেটা খেয়ে দিন-যাপন করছে। বাজার সিন্ডিকেট, আমলা এবং ক্ষমতাসীন দল ও জোটের নেতৃবৃন্দের অসৎ চক্রের কারসাজির কারণেই দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে।
প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, জেল জুলুম সহ্য করতে করতে বিএনপি নেতাকর্মীদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারা আর জেলের ভয় পায় না। এবার প্রতিরোধের মাধ্যমে জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, বর্তমানে গণতন্ত্রহীন রাষ্ট্রে পরিণত হয়েছে প্রিয় স্বদেশ। জনগণের ভোটে নির্বাচিত সরকার না থাকায় দেশে বিচারহীনতার সংস্কৃতি তৈরি হওয়ায় ধর্ষকেরা বার বার ধর্ষণ করার সাহস পাচ্ছে।
২ নম্বর জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মামুন আলমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক চাকসু ভিপি নাজিম উদ্দিন, মহানগর বিএনপির সহসভাপতি এস এম আবুল ফয়েজ, যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, ইয়াকুব চৌধুরী, আবদুল্লাহ আল হারুন, সৈয়দ জাকারিয়া সেলিম, আবদুল কাদের জসিম। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুল ইসলাম, আবদুল হাই, রোকসানা বেগম মাদু, অ্যাড. আবু তাহের, মকবুল হোসেন, ইসমাঈল, ফোরকান, নুরুন্নবী, মিলন, মো. আজগর, মো. খোরশেদ, মো. আলমগীর প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ী ও ভোক্তা সংগঠনের মধ্যে বৈষম্য হ্রাসের আহ্বান
পরবর্তী নিবন্ধধর্ষণের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি পুলিশের