গান-কবিতায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান সিআইইউতে

আজাদী অনলাইন | শনিবার , ২৬ মার্চ, ২০২২ at ৩:২৫ অপরাহ্ণ

গান-কবিতা আর স্মৃতিচারণের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। আজ শনিবার সকালে নগরের জামাল খান ক্যাম্পাসে দিনটি উদযাপন উপলক্ষে কর্তৃপক্ষ হাতে নেয় বর্ণাঢ্য কর্মসূচি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ একটি সুখী, সমৃদ্ধশালী ও সোনার বাংলাদেশ গড়ে তুলতে তরুণদের অংশগ্রহণের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেন।

তিনি বলেন, স্বাধীনতা ধরে রাখার চলমান এই পথচলায় আমাদের সবার দায়িত্ব রয়েছে। বাংলাদেশ শুধু অর্থনীতিতে নয়, সব দিকেই এখন একধাপ এগিয়ে। তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনা অন্তরে ধারণ করে এদেশকে বিশ্বের বুকে অন্য উচ্চতায় নিয়ে যাবে এমনটা চাওয়া সবার।

সিআইইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন দুই ডিন-অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ এবং ড. মোহাম্মদ রেজাউল করিম, বিজনেস স্কুলের অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, শিক্ষার্থী আফরিদা, রেজা, শৈলী প্রমুখ।

দু’পর্বে বিভক্ত অনুষ্ঠানের শেষে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ‘সূর্যোদয়ে তুমি’ দেশাত্মবোধক এ গানটি দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব। বিভিন্ন পর্বে যারা অংশ নেন তারা হলেন- শিক্ষার্থী হুমায়রা, সামিয়া, সামিহা, অতুল, অতীন্দ্রিলা, শ্রেয়া, তৃষা, মিতু, অনিন্দিতা, প্রীতু, পাপড়ি প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবিয়ের দাওয়াত খেয়ে ফেরার পথে বোয়ালখালীতে টেম্পো উল্টে যুবক নিহত
পরবর্তী নিবন্ধপর্তুগালে রমজানে ডায়াবেটিস রোগীদের খাদ্যাভ্যাস বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত