গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক করার দাবি

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের বিক্ষোভ

আজাদী ডেস্ক | রবিবার , ২১ নভেম্বর, ২০২১ at ৯:৩৩ পূর্বাহ্ণ

গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক করার নিমিত্তে সুস্পষ্ট নীতিমালার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিবহনখাতে সৃষ্ট অনিয়ম ও দৌরাত্ম্যের প্রতিবাদে শিক্ষার্থীরা বিভিন্নস্থানে মিছিল ও সমাবেশ করেছে।
সরকারি কমার্স কলেজ ছাত্রলীগ : গণপরিবহনে শিক্ষার্থীদের ভাড়া অর্ধেক করার নিমিত্তে সুস্পষ্ট নীতিমালার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিবহনখাতে সৃষ্ট অনিয়ম ও দৌরাত্ম্যের প্রতিবাদে ক্যাম্পাস প্রাঙ্গণের সামনে মিছিল ও সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার সরকারি কমার্স কলেজ ছাত্রলীগ সভাপতি ফখরুল ইসলাম রুবেল ও সাধারণ সম্পাদক আরিফুল আলম আলভিের নেতৃত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে উপস্থিত সকলে একমত পোষণ করে দ্রুত গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া বাস্তবায়ন করতে সুস্পষ্ট নীতিমালা প্রণয়নের আহবান জানান। সমাবেশ পরবর্তী সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের একটি প্রতিবাদী মিছিল আগ্রাবাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় কলেজ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মহসিন কলেজ ছাত্রলীগ : গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া কার্যকর করার দাবিতে কাজী নাঈমের সভাপতিত্বে এবং মিজানুর রহমানের সঞ্চলনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে কলেজ রোড এবং গণি বেকারী মোড় প্রদক্ষিণ করে পুনরায় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।
এতে উপস্থিত ছিলেন মফিজুর রহমান, রোহান হায়দার জাহেদ, মো. আজিজ, নয়ন, মোশরফ হোসেন টিপু, মেজবাউল হক, জাহেদুল ইসলাম, আরমান, মো. হাসান, মো. রিয়াদ, মামুন নূহাশ, মো. নিজামুল হক, ইজামামুল হক, আরমান হোসেন, সায়েদ আব্বাস, মো. তাকির, বোরহান উদ্দিন, জিগারুল ইসলাম প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধআর্ত মানবতার সেবায় ১১৬ বছর ধরে কাজ করেছে রোটারি
পরবর্তী নিবন্ধমীরসরাই এসোসিয়েশন চট্টগ্রামের সভা