খুন হওয়ার শঙ্কায় ইমরান, ইসলামাবাদে ১৪৪ ধারা জারি

| সোমবার , ৬ জুন, ২০২২ at ১১:১০ পূর্বাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে খুন করার চক্রান্ত হচ্ছে। এমন গুঞ্জন ঘিরে পাকিস্তানে উত্তেজনা তৈরি হয়েছে। গত রোববার ইসলামাবাদের বানিগালায় আসার কথা ইমরানের। তার আগে শনিবার রাত থেকে ইসলামাবাদ জুড়েই জারি ১৪৪ ধারা। ভারতীয় বার্তা সংস্থা এএনআইর প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। খবর বাংলানিউজের।

এ নিয়ে ইতিমধ্যেই টুইট করেছে ইসলামাবাদ পুলিশ। তারা জানিয়েছে, বানি গালায় পিটিআই চেয়ারম্যান ইমরান খান আসবেন রোববার। এটা ইসলামাবাদের লোকালয়ের মধ্যে অবস্থিত। আর তাই সেখানে কড়া সতর্কতা জারি করা হয়েছে। ইসালামাবাদে জারি হয়েছে কারফিউ। জেলা প্রশাসকের নির্দেশে এলাকায় কোনও বড় জমায়েতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হারানোর পরে নানা সময়ে নানা বিস্ফোরক কথা বলতে শোনা গিয়েছে ইমরানকে। তাকে হত্যা করা হতে পারে এমন আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি। এমন আশঙ্কা অবশ্য ক্ষমতা হারানোর আগেও করেছিলেন ইমরান। গত মে মাসেও শিয়ালকোটের এক জনসভায় তিনি বলেন, আমি সব কিছু রেকর্ড করে রেখেছি। যদি আমার কিছু হয়, তাহলে ষড়যন্ত্রকারীদের নাম প্রকাশ্যে আসবে ওই ভিডিও থেকেই।

২০১৮ সালের ১৮ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন ইমরান খান। ২০২২ সালের ১০ এপ্রিল তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস হয়। আর এর মধ্য দিয়ে তার প্রধানমন্ত্রিত্বের অবসান হয়। ইমরান খান অভিযোগ করেন, বিদেশি ষড়যন্ত্রের কারণে ক্ষমতা হারাতে হয়েছে তার। সমপ্রতি পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফও জানিয়েছেন, ক্ষমতা ছাড়তে তাকে একটি বিদেশি দেশ হুমকি দিচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধএকাধিক বিস্ফোরণে কাঁপল কিয়েভ
পরবর্তী নিবন্ধমহাকাশ স্টেশনের কাজ সমাপ্তে ৩ নভোচারীকে পাঠাল চীন