খুনের পর লাশ গুম সাড়ে ৪ বছর পর পাওয়া গেল কঙ্কাল

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১৩ ডিসেম্বর, ২০২০ at ৪:৫৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে অপহরণের সাড়ে চার বছর পর মো. সালাউদ্দিন নামে এক যুবকের কঙ্কাল উদ্ধার করেছে সিআইডি। গতকাল শনিবার বিকেলে উপজেলার ছোট কুমিরা ইউনিয়নের পাহাড়ের পাদদেশ থেকে আসামির স্বীকারোক্তি অনুযায়ী মাটি খুঁড়ে সালাউদ্দিনের কঙ্কাল উদ্ধার করা হয়।
জানা গেছে, ২০১৬ সালের ১২ জুন নিখোঁজ হন সালাউদ্দিন। তিনি উপজেলার কুমিরা মসজিদ্দা গ্রামের নুরুল ইসলামের ছেলে। এ ঘটনায় সালাউদ্দিনের বন্ধু আলমগীরকে আসামি করে সীতাকুণ্ড মডেল থানায় মামলা করা হয়। কিন্তু মামলার পর গোপনে বিদেশ চলে যান আলমগীর।
সিআইডি চট্টগ্রামের ইন্সপেক্টর মো. শরীফ বলেন, ২০১৮ সালে মামলাটি সিআইডিতে হস্তান্তরের করা হয়। এই মামলার তদন্ত করতে গিয়ে গত শুক্রবার সন্ধ্যায় আলমগীরকে আটক করা হয়। তিনি সম্প্রতি দেশে ফিরেছেন। শুরু হয় জিজ্ঞাসাবাদ। একপর্যায়ে আলমগীর জানান, সালাউদ্দিনকে হত্যার পর তিনি লাশ মাটিতে পুঁতে ফেলেন।
বিষয়টি নিশ্চিত হওয়ার পর লাশ উদ্ধারে নামে সিআইডি। কঙ্কাল উদ্ধারের সময় সীতাকুণ্ড এসিল্যান্ড রাশেদুল ইসলাম উপস্থিত ছিলেন। সালাউদ্দিনের কঙ্কাল ময়নাতদন্তের জন্য ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে। সিআইডি চট্টগ্রামের ইন্সপেক্টর মো. শরীফ বলেন, আলমগীরের দ্বিতীয় স্ত্রীর সাথে পরকীয়া ছিল সালাউদ্দিনের। এর জের ধরে তাকে হত্যা করে আলমগীর। হত্যার পর লাশ গুম করা হয়।

পূর্ববর্তী নিবন্ধধুলায় বিবর্ণ সোয়া দুই কিলোমিটার
পরবর্তী নিবন্ধচসিকের পরিচ্ছন্ন সুপারভাইজারকে বদলির নির্দেশ