খালেদা জিয়ার হার্ট ও কিডনির সমস্যা নিয়ে চিকিৎসকরা উদ্বিগ্ন

সাংবাদিকদের বিভক্তি ভোলার আহ্বান ফখরুলের

| শনিবার , ২২ মে, ২০২১ at ৫:৩৬ পূর্বাহ্ণ

এভারকেয়ার হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে খালেদা জিয়ার হার্ট ও কিডনির সমস্যা নিয়ে চিকিৎসকরা উদ্বিগ্ন বলে জানান তিনি। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী মহিলা দলের আলোচনা সভায় দলের চেয়ারপারসনের সবশেষ শারীরিক অবস্থা তুলে ধরতে গিয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল।
খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির পর তার মুখে এই প্রথম হাসি দেখেছেন বলেও জানিয়েছেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, আমি রাতে ম্যাডামকে দেখতে গিয়েছিলাম হাসপাতালে। আমার দেখে একটু ভালো লেগেছে, ভালো লেগেছে যে আমি তার মুখে একটু হাসি দেখেছি। যেটা এই কদিন ছিল না, একেবারেই ছিল না। এদিকে সাংবাদিকদের বিভক্তি ছাড়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব। সাংবদিক রোজিনা ইসলামের গ্রেপ্তারের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সাংবাদিকদের মাথা তুলে দাঁড়াতে হবে। রোজিনা ইসলামেরর মতো মেয়েরা তো আছে, তারা তো মাথা তুলে দাঁড়াবার চেষ্টা করছে। আমি অনুরোধ করব বিভক্তিগুলো রাখবেন না। খবর বাংলা নিউজ ও বিডিনিউজের।
বিএনপির মহাসচিব বলেন, আমি ডাক্তারদের কাছ থেকে তার চিকিৎসার বিষয়ে যেটা জানতে পেরেছি সেটা হচ্ছে, তার অঙিজেন স্যাচুরেশন এখন বেশ ভালো, তার যে টেম্পারেচার, সেটা এখন নেই এবং তার শ্বাসকষ্ট এখন নেই।
মির্জা ফখরুল আরও বলেন, কিন্তু যেটা একটু উদ্বিগ্ন হওয়ার বিষয় এটা হচ্ছে যে, তার পোস্ট কোভিড যে কমপ্লিকেশন (জটিলতা), সেই কমপ্লিকেশনে তার হার্ট এবং কিডনি একটু অ্যাফেক্টেড। এ নিয়ে চিকিৎসকেরা উদ্বিগ্ন-চিন্তিত। তারা চেষ্টা করছেন, এটাকে কী করে নিরাময় করবেন। বিএনপির মহাসচিব বলেন, চিকিৎসকরা আমাদের যেটা বলেছেন যে, তার উন্নত চিকিৎসা যেখানে সমস্ত ইকুপমেন্টগুলো আছে যেগুলো দিয়ে এই ধরনের চিকিৎসাগুলো করা সম্ভব, যেটা এখানে নেই। এখানেও (এভারকেয়ার হাসপাতাল) ভালো কিন্তু সেগুলো অ্যাভেইলেবেল না। সেকারণে বাইরে চিকিৎসার জন্য তার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছিলো। দুর্ভাগ্য আমাদের এই সরকার সেটা দেয়নি। তারা মনে করে যে, খালেদা জিয়া যদি বাইরে যান গিয়ে হয়তো আবার সুস্থ হয়ে তাদের বিরুদ্ধে কাজ শুরু করবেন। খালেদা জিয়া জিয়া সম্পর্কে মির্জা ফখরুল আরও বলেন, আমেরিকা ও ইংল্যান্ড এই দুটি দেশের চিকিৎসদের সঙ্গে যোগাযোগ রাখছেন।

পূর্ববর্তী নিবন্ধইতিহাসে অমর হয়ে থাকবেন আমার পিতা : ভূমিমন্ত্রী
পরবর্তী নিবন্ধসিআইডি পরিচয়ে চাঁদাবাজি প্রতারক গ্রেপ্তার