সিআইডি পরিচয়ে চাঁদাবাজি প্রতারক গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ২২ মে, ২০২১ at ৫:৩৭ পূর্বাহ্ণ

অভিনব প্রতারক গিয়াসউদ্দিন। সিআইডি কর্মকর্তা সেজে ২০১৫ সালে এক মানব পাচারকারীকে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছিলেন তিনি! সেই মামলায় ২০১৭ সালে তাকে গ্রেপ্তার করা হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে তার মামলা প্রত্যাহারের চিঠিও আসে! পরে দেখা যায় সেটা ভুয়া। স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাক্ষর ও সিল জাল করে এটা করেছিলেন প্রতারক গিয়াসই!
ভয়ঙ্কর সেই প্রতারক গিয়াস উদ্দিন (৪০) অবশেষে পুলিশের জালে ধরা পড়েছে। গত বৃহস্পতিবার মধ্য রাতে নগরীর চৌমুহনীস্থ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে ডবলমুরিং থানা পুলিশ। বর্তমানে মাদক ব্যবসায় জড়িত গিয়াস। নাকা রুবেল নামে এক মাদক ব্যবসায়ীর মাধ্যমে মাদক ক্রয়ের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।
ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন আজাদীকে বলেন, গিয়াসউদ্দিন ভয়ঙ্কর প্রতারক। তিনি বিভিন্ন পরিচয়ে প্রতারণা করতেন। ২০১৫ সালে তিনি ক্রসফায়ার থেকে বাঁচানোর কথা বলে আকবর নামে মানব পাচার মামলার এক আসামির পরিবারের কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছিলেন। এই ঘটনায় মামলা হওয়ার পর ২০১৭ সালে তাকে গ্রেপ্তার করা হয়। গিয়াসের বিরুদ্ধে করা ‘সিআইডি পরিচয়ে চাঁদাবাজি’র মামলাটি প্রত্যাহারের জন্য ২০১৬ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিলমোহরসহ একটি চিঠি সিআইডি চট্টগ্রাম কার্যালয়ে আসে। পরে তদন্ত করে দেখা যায় এটিও ভুয়া। এই ঘটনায় খুলশী থানায় গিয়াসকে আসামি করে ২০১৬ সালে আরেকটি মামলা করা হয়। বর্তমানে গিয়াস মাদক ব্যবসায় জড়িত। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৬টি মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখালেদা জিয়ার হার্ট ও কিডনির সমস্যা নিয়ে চিকিৎসকরা উদ্বিগ্ন
পরবর্তী নিবন্ধমদ-মাদকে ডুবে মায়ের মৃত্যু ভুলতে চেয়েছিলেন প্রিন্স হ্যারি