খালেদাকে বিদেশ নেওয়ার সুপারিশ মেডিকেল বোর্ডের

কোনো আবেদন করা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

আজাদী ডেস্ক | বুধবার , ৫ মে, ২০২১ at ৬:৪৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার সুপারিশ করেছে তার জন্য গঠিত মেডিকেল বোর্ড। চিকিৎসকরা বলছেন, উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া অত্যন্ত জরুরি। গতকাল মঙ্গলবার খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা করতে গঠিত মেডিকেল বোর্ড প্রায় দুই ঘণ্টা বৈঠক করে। বিএনপি চেয়ারপারসনের সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য জানিয়েছে।
এদিকে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে কোনো ধরনের আবেদন করা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বিকেলে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
মেডিকেল বোর্ডের বৈঠক : হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন খালেদা জিয়া স্বাস্থ্য পরিস্থিতি পর্যালোচনার জন্য মেডিকেল বোর্ডের বৈঠক হয়েছে। গতকাল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে দুপুর থেকে প্রায় দুই ঘণ্টার বৈঠক শেষে বিকেল সাড়ে ৪টার দিকে বেরিয়ে এসে তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের একথা জানান। এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সেখানে উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড মনে করে, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়া অত্যন্ত জরুরি। তার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। ফুসফুসের পানি কমেছে। তবে অঙিজেন সাপোর্ট এখনও চলছে। তবে ডা. জাহিদ ও মির্জা ফখরুল খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত নিয়ে সাংবাদিকদের কিছু বলতে চাননি।
বিদেশ নিতে কোনো আবেদন করা হয়নি : করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে কোনো ধরনের আবেদন করা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর পূর্ব রাজাবাজারের নাজনীন স্কুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কর্মহীন আসহায় মানুষের মধ্যে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
মন্ত্রী বলেন, তার চিকিৎসার জন্য পরিবারের নিবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী তার সাজা স্থগিত রেখে বাসায় চিকিৎসার সুযোগ করে দিয়েছেন। আমরা জানি তিনি এখন বেসরকারি একটা হাসপাতালে তার ইচ্ছা অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন। এখানে বিশেষজ্ঞ ডাক্তাররা তার চিকিৎসাসেবা দিচ্ছেন এ পর্যন্ত আমাদের জানা। এছাড়া তার চিকিৎসার বিষয়ে তার পক্ষ থেকে কোনো ধরনের আবেদন বা কোনো ধরনের নিবেদন আমাদের কাছে আসেনি। খালেদা জিয়া যেন উন্নত চিকিৎসা পান সেজন্য দেশে থেকে সেই ব্যবস্থা করে দেওয়ার কথা জানান তিনি। দেশের বাইরে নিয়ে চিকিৎসা প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা আদালতের ব্যাপার। প্রধানমন্ত্রী যে ধারায় তার শাস্তি স্থগিত রেখে চিকিৎসার সুযোগ করে দিয়েছেন। আরো কিছু পেতে হলে তাকে আদালতের মাধ্যমেই আসতে হবে। বর্তমানে খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন।

পূর্ববর্তী নিবন্ধক্রেতাদের ভিড়, উপেক্ষিত স্বাস্থ্যবিধি
পরবর্তী নিবন্ধবিআইডব্লিউটিসির বহরে যুক্ত হচ্ছে আরো দুই জাহাজ