খাবারে মেয়াদোত্তীর্ণ গুঁড়ো দুধ ও কাপড়ের রং ব্যবহার

বেক এন ফাস্টের ফ্যাক্টরিতে অভিযান, ৪ লাখ টাকা জরিমানা নেই বিএসটিআইয়ের লাইসেন্সও

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৪ জানুয়ারি, ২০২৩ at ৪:৫৬ পূর্বাহ্ণ

নগরীর চান্দগাঁও থানাধীন বাহির সিগনাল এলাকায় বেক এন ফাস্টের মূল ফ্যাক্টরিতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট। এ সময় ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, খবারে মেয়াদোত্তীর্ণ গুড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার এবং বিএসটিআইয়ের লাইসেন্স নেই অথচ বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহারের দায়ে প্রতিষ্ঠানটিকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। সহযোগিতা করেন বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার ফারহানা জাহান পারুল এবং চান্দগাঁও থানা পুলিশের একটি টিম।

ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত আজাদীকে বলেন, বেক এন ফাস্ট ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বিস্কুট তৈরি করছে। খাবারে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কাপড়ের রং ব্যবহার করছে। পাশাপাশি খাবারে মেয়াদোত্তীর্ণ গুড়া দুধ, কাস্টার্ড পাউডার এবং ডালডা ব্যবহার করতেও দেখা যায়। বিএসটিআইয়ের লাইসেন্স নেই অথচ বিস্কুটের প্যাকেটে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করছে বেক এন ফাস্ট বলেও জানান ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এসব অপরাধের দায়ে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এবং বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী ৪ লাখ টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, খাদ্যে ভেজাল মেশানো বা ক্ষতিকর রং মেশানো অনেক বড় অপরাধ। এ ধরনের অপরাধের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান আরো জোরদার করা হবে।

পূর্ববর্তী নিবন্ধপারিজাত বা পাখি ফুল
পরবর্তী নিবন্ধভক্তদের পদচারণায় মুখর মাইজভাণ্ডার