খাগরিয়ায় সে রাতে কী ঘটেছিল

আহত জেলা যুবলীগ সম্পাদক হাসপাতালে ভর্তি

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৪০ পূর্বাহ্ণ

সাতকানিয়ার খাগরিয়ায় রোববার রাতে স্থানীয় কিছু লোকের হাতে অবরুদ্ধ হয়ে শারীরিকভাবে লাঞ্ছিত দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী হাসপাতালে ভর্তি হয়েছেন। এদিকে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন
চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা নেতৃবৃন্দ। অধ্যাপক পার্থ সারথী চৌধুরী জানান, “খাগরিয়ার ভোর বাজার দিলীপ বিশ্বাসের বাড়ি এলাকায় আমার এক জেঠাতো বোন ছিল। তিনি গত শনিবার পটিয়ায় মারা যান। পরেরদিন গত রবিবার খাগরিয়ায় তার সৎকার সম্পন্ন হয়। আমাদের ধর্মীয় রীতি অনুযায়ী কোন মহিলা মারা যাওয়ার পর বাপের বাড়ি থেকে ফল নেয়ার নিয়ম রয়েছে। গত রবিবার সারাদিন চরতীতে নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণায় ব্যস্ত ছিলাম। আবার সোমবার ভোট উপলক্ষে এলাকায় থাকতে হবে। এজন্য ওইদিন রাতে ফল নিয়ে খাগরিয়ার মৈশামুড়া এলাকার কয়েকজন দলীয় কর্মীসহ বোনের বাড়িতে যাচ্ছিলাম। মাইজপাড়া এলাকায় পৌছার পর খাগরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. জসিম উদ্দিনের নেতৃত্বে ২০/৩০ জন লোক সিগন্যাল দিয়ে আমার গাড়ি থামায়। এরপর জসিম আমার নাম ধরে গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে অস্ত্রের মুখে জিম্মি করে আমাকে গাড়ি থেকে নামিয়ে মারধর শুরু করে। একই সাথে আমার ব্যবহৃত গাড়ি ভাঙচুর করে।” তিনি আরো বলেন, “মারধরের এক পর্যায়ে জসিম আমার বুকের উপর উঠে যায়। হাত পা ধরে টানা হেছড়া শুরু করে এবং গলা টিপে হত্যার চেষ্টা করে। টানতে টানতে আমার গায়ের কোট টাই খুলে নেয়। সর্বশেষ আমাকে টানা হেছড়া করতে করতে জসিমের বাড়িতে নিয়ে যায়। সেখানে নেয়ার পর আমাকে পুনরায় মারধর করে এবং পাশে অস্ত্র রেখে ছবি উঠায়। এরপর পুলিশকে খবর দেয়।” পার্থ সারথী আরো জানান, “আমাকে উদ্ধার করতে পুলিশ গেলে তারা অস্ত্র দিয়ে ছবি উঠানোর বিষয়টি পুলিশকে জানায়। আমি বর্তমানে চিকিৎসাধীন রয়েছি। ”
স্বতন্ত্র প্রার্থী মো. জসিম উদ্দিন জানান, “পার্থ সারথী চৌধুরীকে আটকের সময় আমি ছিলাম না। মারধরের খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে ঘরে নিয়ে আসি।”
সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক সুজন কুমার দে জানান, “পার্থ সারথী চৌধুরী তার বোনের বাড়িতে যাচ্ছিলেন। এসময় স্বতন্ত্র প্রার্থী জসিমের নেতৃত্বে তাকে মারধর করে অবৈধ অস্ত্র দিয়ে ফাঁসানোর চেষ্টা করা হয়েছিল। এখন পার্থ সারথী চৌধুরী ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা দিলে আমরা ব্যবস্থা নিবো।”
মহানগর উত্তর-দক্ষিণ জেলা যুবলীগের প্রতিবাদ
এদিকে এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি আ.ম.ম টিপু সুলতান চৌধুরী, মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, যুগ্ম আহ্বায়ক দিদারুল আলম, যুগ্ম আহ্বায়ক মাহাবুল আলম সুমন, উত্তর জেলা যুবলীগ এস এম আল মামুন, সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম, এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথি চৌধুরীর উপর বর্বরোচিত হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধবড়বোনের একদিন পর মারা গেল ছোটবোনও