কো-অর্ডিনেশনের মাধ্যমে সেবা প্রদান নিশ্চিত করতে হবে

‘সিটিজেন চার্টার’ প্রশিক্ষণ কর্মশালায় চবি উপাচার্য

| বৃহস্পতিবার , ৯ মে, ২০২৪ at ১০:৫৬ পূর্বাহ্ণ

চবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে গতকাল মঙ্গলবার সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে ‘সিটিজেন চার্টার’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ইঞ্জিনিয়ারিং অনুষদের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের।

বিশেষ অতিথি ছিলেন উপউপাচার্যদ্বয়। আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. কমল দের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। ড. তানজিনা শারমিন নিপুনের সঞ্চালনায় অনুষ্ঠানে রিসোর্স পার্সন ছিলেন পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী। উপাচার্য বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও চবির সাথে সম্পাদিত এপিএ চুক্তির আলোকে বার্ষিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে ‘সিটিজেন চার্টার’ প্রস্তুতকরণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

একটি প্রতিষ্ঠানের জন্য সিটিজেন চার্টার সেবা একটি অত্যাবশ্যকীয় বিষয়। বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, দপ্তর, বিভাগ এবং শাখাসমূহের সেবা প্রদান প্রতিশ্রুতি ‘সিটিজেন চার্টার’ প্রদর্শিত থাকলে যে কেউ সেবা পেতে সহজ হবে।’ উপাচার্য বলেন,কোঅর্ডিনেশনের মাধ্যমে সেবা প্রদান নিশ্চিত করতে হবে। তিনি সংশ্লিষ্ট সকলকে সেবা প্রদানের দায়বদ্ধতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে অধিকতর গতিশীল করার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকোন বাহনের সর্বোচ্চ গতি কত হবে, বেঁধে দিল সরকার
পরবর্তী নিবন্ধবাংলাদেশ ব্যাংকেরসংবাদ সম্মেলন বর্জন সাংবাদিকদের