কোয়ালিটি ব্লুজ ও সিটি ক্লাবের জয়লাভ

মো. নাঈমের ৭ উইকেট লাভ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২ জুন, ২০২৩ at ৬:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগের ৬ষ্ঠ রাউন্ডে গ্রুপ ‘এ’ এর খেলায় জয়লাভ করেছে কোয়ালিটি ব্লুজ এবং সিটি ক্লাব। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় কোয়ালিটি ব্লুজ ১০৬ রানে চিটাগং রয়েলকে পরাজিত করে। মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত লিগের অপর খেলায় সিটি ক্লাব ১২১ রানে লিটল ব্রাদার্সকে পরাজিত করে

টসে জিতে কোয়ালিটি ব্লুজ প্রথমে ব্যাট করতে নামে। ৪৯.১ ওভার খেলে তারা সব উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে। দলের মিডল অর্ডার ব্যাটার নাজমুল কবির ৫৪, মো. সবুজ ২৯ এবং ইমতিয়াজ হোসেন ২৩ রান করলে দল একটা ভালো সংগ্রহ পায়। তাদেরকে সহায়তা করে আবদুল আজিজ ১৩, শাহাদাত হোসেন ১৪, জিসানুল কাদের এবং কামরুল হাসান চৌধুরী ১২। অতিরিক্ত থেকে জমা হয় ২৭ রান। চিটাগং রয়েলের পক্ষে ৩টি করে উইকেট নেন মো. জাহেদ এবং সাদ্দাম হোসেন। ১টি করে উইকেট পান মো. রিয়াদ, ইমরান হাসান সামি এবং আবিদ ইসতেখার।

জবাবে মো. নাইমের বোলিং তোপে পড়ে চিটাগং রয়েল ৩০.৫ ওভার খেলে মাত্র ৯১ রানে অল আউট হয়। দলের পক্ষে মো. জাহেদ ৩১, আইমান বিন আজাদ ১১ এবং মো. আনোয়ারুল আজিম ১০ রান করেন। অতিরিক্ত রান হয় ১৭।

কোয়ালিটি ব্লুজের পক্ষে একাই ৭টি উইকেট নেন মো. নাইম। তিনি ৬.৫ ওভার বোলিং করে ১ মেডেন ১৭ রান দিয়ে ৭ উইকেট পান। এছাড়া মো. সায়েম ২টি এবং মো. ইমতিয়াজ হোসেন ১টি উইকেট নেন। কোয়ালিটি ব্লুজ ৬ খেলা শেষে ১২ পয়েন্ট পেয়েছে। চিটাগং রয়েল সমান খেলায় ৮ পয়েন্ট অর্জন করেছে।

সিটি ক্লাবলিটল ব্রাদার্সের খেলাটি মাঠ ভেজা থাকায় দেরিতে শুরু হয় এবং খেলা ২৯ ওভারে নির্ধারিত হয়। টসে জিতে প্রথমে ব্যাট করে সিটি ক্লাব। ২৯ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২১০ রান। শূন্য রানে তাদের ১ম উইকেটের পতন হলেও দলের ওপেনার মিসবাউল হক দৃঢ়তার পরিচয় দেন। ১ রানের জন্য তিনি বঞ্চিত হন শতক থেকে। ৮৪ বল খেলে ১০টি চার এবং ৩টি ছক্কার সাহয্যে ৯৯ রান করে তিনি অপরাজিত থাকেন। অন্যদের মধ্যে অয়ন দত্ত ৪৫,সাদমান হোসেন ২০, লুৎফুর ইসলাম রাহাত ১১ এবং জিয়াউল হোসেন মেহেদি অপরাজিত ২৩ রান করেন। লিটল ব্রাদার্সের পক্ষে জয় দেব ২টি উইকেট পান। ১টি করে উইকেট নেন শাহেদুল ইসলাম,সেলিম উল্লাহ এবং হাসিবুর রহমান।

লিটল ব্রাদার্স জবাব দিতে নেমে সুবিধা করতে পারেনি। ২৯ ওভার খেলে তারা অল আউট হয় মাত্র ৮৯ রানে। দলের হাসান খান আবরার ২০, হাসানুল ইসলাম ১৬ রান করেন। আরমান আহমেদ এবং জয় দেব ১০ রান করে যোগ করেন। অতিরিক্ত রান হয় ১১। সিটি ক্লাবের পক্ষে ৩টি উইকেট নেন জিয়াউল হোসেন মেহেদি। ২টি করে উইকেট নেন ইমান হোসেন এবং আবু বক্কর ফাহিম। ১টি করে উইকেট পান আদিল চৌধুরী এবং লুৎফুর ইসলাম রাহাত। ৬ খেলা শেষে সিটি ক্লাব ৯ পয়েন্ট এবং লিটল ব্রাদার্স ৪ পয়েন্ট পেয়েছে।

আজকের খেলা : চট্টগ্রাম আবাহনী লিমিটেড জুনিয়র বনাম ওপিএ (মহিলা ক্রীড়া কমপ্লেক্স)

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট দেওয়ানবাজার ওয়ার্ডের খেলা সম্পন্ন
পরবর্তী নিবন্ধশেষ দিনে ম্যাচ বাঁচানোর লড়াই বাংলাদেশের