কোথাও চোখে পড়ছে না ভোটার

বোয়ালখালী উপজেলা নির্বাচন

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১৬ মার্চ, ২০২৩ at ২:৫২ অপরাহ্ণ

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আজ বৃহস্পতিবার সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোটারদের উপস্থিতি চোখে পড়ছে না। কিছু কিছু কেন্দ্রে দু–একজন দেখা গেলেও কার্যত সাধারণ ভোটারের উপস্থিতি নেই বললেই চলে। কিছু কেন্দ্রে নৌকা প্রতীকের অনুসারীদের উপস্থিতি চোখে পড়েছে।

সকাল সাড়ে আটটা থেকে ভোট গ্রহণ শুরু হয়। গোমদণ্ডী পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রে সকাল পৌনে ১০টায় দেখা যায় কোনো ভোটার নেই। কেন্দ্রের সাতটি কক্ষের দুটিতে তখনো ভোট পড়েনি।

বাকি ৫ কক্ষে ভোট পড়েছে ২০টি। কেন্দ্রগুলোয় নৌকা মার্কার প্রার্থীর এজেন্ট ছাড়া আর কাউকে দেখা যায়নি।

প্রিসাইডিং কর্মকর্তা আনিসুর রহমান বলেন, উপনির্বাচন নিয়ে মানুষের আগ্রহ কম। তবে কোনো ধরনের চাপ নেই।

এ কেন্দ্রে ভোট দিতে আসা সুগত বড়ুয়া বলেন, ‘কোনো কাকপক্ষীও নেই দেখছি।’ গোমদণ্ডী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে নৌকা প্রতীকের কিছু লোকজন অবস্থান করছেন। তবে ভোটার নেই।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই ভোটার উপস্থিতি বাড়বে কি না, তা নিয়েও সন্দিহান। কারণ, এ উপনির্বাচন নিয়ে আগে থেকেই ভোটারদের মধ্যে উৎসাহ–উদ্দীপনা কম দেখা গেছে।

নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের রেজাউল করিম নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী শাহজাদা এস এম মিজানুর রহমান ও কাজী আয়েশা ফারজানা। মিজানের প্রতীক আনারস, ফারজানার দোয়াত–কলম। মূলত, নৌকার সঙ্গে আনারসের প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে। মিজান উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ছিলেন। তিনি পৌরসভার সাবেক প্যানেল মেয়র।

পূর্ববর্তী নিবন্ধউখিয়ার ক্যাম্পে হাত-মুখ বাঁধা রোহিঙ্গা যুবকের মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধচাকরিতে ফিরতে পারবেন না দুদকের সেই শরীফ