কুমিরায় স্ক্র্যাপ জাহাজের লুট হওয়া লোহা উদ্ধার

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ৬ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:২৫ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে কাটার জন্য আনা জাহাজ থেকে লুট হওয়া এক টনের অধিক স্ক্র্যাপ লোহা উদ্ধার করেছে পুলিশ। শিল্প, নৌ ও থানা পুলিশের অভিযানে এই মালামালগুলো উদ্ধার করা হয়।
জানা যায়, গত শুক্রবার রাত ১২টার সময় উপজেলার কুমিরা সাগর উপকূলে অবস্থিত শিপইয়ার্ড (স্ক্র্যাপ জাহাজ কাটার ইয়ার্ড) মাদার স্টিল লিমিটেডে বিদেশ থেকে কাটার জন্য আনা একটি স্ক্র্যাপ জাহাজে তিনটি বোর্ড নিয়ে সংঘবদ্ধ ডাকাতের একটি দল স্ক্র্যাপ লোহা লুট করতে আসে। এ সময় ইয়ার্ড মালিক পুলিশকে খবর দিয়ে শিল্প পুলিশ, নৌ পুলিশ ও সীতাকুণ্ড থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের ধাওয়া করে। পরবর্তীতে ইয়ার্ডের পাশে একটি বাড়ি থেকে এক টন পরিমাণ স্ক্র্যাপ লোহা উদ্ধার করে পুলিশ। পরে ইয়ার্ড মালিককে এসব লোহা বুঝিয়ে দেওয়া হয়।
কুমিরা নৌ- পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোহাম্মদ একরাম উল্ল্যাহ বলেন, ডাকাতদের ধাওয়া করলে তারা বোর্ড নিয়ে পালিয়ে যায়। পরে শিল্প পুলিশের একটি টিম ইয়ার্ডের পাশে একটি বাড়ি থেকে প্রায় এক টন স্ক্র্যাপ লোহা উদ্ধার করেন। তবে এ সময় বাড়িতে কেউ না থাকায় কাউকে পাওয়া যায়নি।
মাদার স্টিলের মালিক মাস্টার আবুল কাসেম বলেন, জাহাজে যারা স্ক্র্যাপ লোহা লুট করছে তারা সবাই এলাকার চিহ্নিত ডাকাত। ইতোপূর্বে তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ দেওয়া হয়েছে। শুক্রবার রাতে ডাকাতির ঘটনায় স্থানীয় মঞ্জু মিয়া, আরিফ হোসেন ও জসিম উদ্দিনসহ আরও অজ্ঞাত ৮/১০জনের নামে অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তিনি।
সীতাকুণ্ড মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) সুমন বনিক বলেন, এই ঘটনাটি ডাকাতির পর্যায়ে পড়ে না। সাগরে বোর্ড নিয়ে জাহাজের স্ক্র্যাপ লোহা চুরি করতে এসেছিল সংঘবদ্ধ চোরের একটি দল। তাদের পুলিশ ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এ ঘটনায় ইয়ার্ড মালিক অভিযোগ দায়ের করেছে। তা মামলা হিসাবে রেকর্ড করে অভিযুক্তদের আটক করা হবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধজঙ্গল সলিমপুরে সন্ত্রাসী আস্তানায় র‌্যাবের অভিযান
পরবর্তী নিবন্ধএবার গাছ কাটা নিয়ে দ্বন্দ্ব