কুতুবদিয়ায় দুই সহযোগীসহ ইউপি মেম্বার আটক

৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল গুলি উদ্ধার

মহেশখালী প্রতিনিধি | শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:৩৩ পূর্বাহ্ণ

কুতুবদিয়ার বড়ঘোপে র‌্যাব৭ অভিযান চালিয়ে ছয় মামলার আসামি ইউপি সদস্য মোশাররফ হোসেন ও তার দুই সহযোগীকে আটক করেছে। এসময় আটককৃতদের কাছ থেকে ৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল সংখ্যক গুলি উদ্ধার করা হয়। গত বুধবার উপজেলা সদরে বড়ঘোপ মুক্তমঞ্চ সংলগ্ন ঝাউ গাছ তলায় একত্রিত হওয়ার খবরে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের সদস্য ও আবদুল হাদি শিকদার পাড়া এলাকার শাহাবুদ্দিনের পুত্র মোশারফ হোসেন (২৮), একই ইউনিয়নের সন্দীপী পাড়ার নুরুল আবছারের পুত্র মো. আজিজ (২৩) ও শিকদার পাড়ার জাবেদ আহম্মেদের পুত্র রবিউল হাসান (২০)

চট্টগ্রাম র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, বড়ঘোপ মুক্তমঞ্চ এলাকায় অস্ত্রসহ কয়েকজন জলদস্যু একত্রিত হওয়ার খবরে অভিযানে নামে র‌্যাব। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে তিন জলদস্যুকে আটক করা হয়। এ সময় মোশারফের কোমর থেকে একটি অস্ত্র জব্দ করা হয়। এরপর আটককৃতদের দেয়া তথ্যে হাদী শিকদার পাড়া এলাকার একটি ছাপড়া ঘরের ভেতর থেকে আরও ৭টি আগ্নেয়াস্ত্র এবং ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটককৃতরা এলাকায় প্রভাব বিস্তার করে নিয়মিত চাঁদাবাজি করে আসছিল। ইউপি সদস্য মোশারফের নামে কক্সবাজার জেলার কুতুবদিয়া এবং চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানায় সরকারি সম্পত্তি আত্মসাৎ, সন্ত্রাসী, ডাকাতি, চাঁদাবাজি, হত্যাচেষ্টা এবং মাদক সংক্রান্তে ছয়টি মামলা রয়েছে। আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধকারাগারে স্বজনলিংক বুথ স্থাপনের উদ্যোগ
পরবর্তী নিবন্ধঅপহৃত ১৬ মাঝি মাল্লাসহ ফিশিং ট্রলার উদ্ধার