কিষোয়ান,নওজোয়ান গ্রীণ সেমিফাইনালে

সিডিএফএ রাবেয়া সিরাজ কিশোর ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ৪ আগস্ট, ২০২২ at ১১:১৪ পূর্বাহ্ণ

সিডিএফএ রাবেয়া সিরাজ অনূর্ধ্ব-১৫ কিশোর ফুটবল লিগের ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালে উঠেছে কিষোয়ান স্পোর্টস এবং আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ। গতকাল বুধবার এই গ্রুপের দুটি খেলায় তারা নিজ নিজ প্রতিপক্ষকে হারিয়ে জয়লাভ করে। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় কিষোয়ান স্পোর্টস ৩-২ গোলে মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতিকে পরাজিত করে। খেলার প্রথমার্ধে বিজয়ী দল এক গোলে এগিয়েছিল। খেলার ১০ মিনিটেই কিষোয়ান এগিয়ে যায় কাজী মো. শাহ আবরার ফয়সালের গোলে (১-০)। দ্বিতীয়ার্ধে ৪৬ মিনিটে নিজের দ্বিতীয় গোলে কিষোয়ানকে ২-০ গোলে এগিয়ে রাখেন কাজী মো. শাহ আবরার ফয়সাল। ৫৭ মিনিটে ১টি গোল পরিশোধ করে দেন মির্জাপুরের আবির হোসেন সাজিত(১-২)। ৬৪ মিনিটে ৩-১ গোলে এগিয়ে যায় কিষোয়ান। এবার দলের পক্ষে গোল করেন আবরার শাহরিয়ার। ৫ মিনিট বাদে আরো একটি গোল পরিশোধ করেন মির্জাপুরের রমজানুল ইসলাম আলিফ (২-৩)। বাকি সময় আর গোল হয়নি। ৩-২ গোলের জয় নিয়ে কিষোয়ান মাঠ ছাড়ে। এ জয়ে কিষোয়ান ৫ খেলা শেষে ১২ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে মির্জাপুর খেলোয়াড় কল্যাণ সমিতি ৫ খেলায় কোন পয়েন্ট পায়নি। সবগুলো খেলায় তারা পরাজিত হয়েছে।

এদিকে সিডিএফএ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল জানান,আগের খেলায় কিষোয়ান স্পোর্টস ফ্রেন্ডস ক্লাবের কাছে হেরে গিয়েছিল।

খেলা শেষে কিষোয়ান অবৈধ খেলোয়াড় খেলানোর অভিযোগ তোলে ফ্রেন্ডসের বিরুদ্ধে। তাদের প্রটেষ্ট গ্রহনযোগ্য হলে লিগ কমিটি ঐ খেলায় কিষোয়ানের পক্ষে পুরো পয়েন্ট প্রদান করেন। আর কাটা যায় ফ্রেন্ডস ক্লাবের পয়েন্ট।

আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ -ফ্রেন্ডস ক্লাব
একই মাঠে দিনের দ্বিতীয় খেলায় আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ ৩-১ গোলে ফ্রেন্ডস ক্লাবকে পরাজিত করে। গতকাল খেলার শুরু থেকে তুলনামূলক গুছিয়ে খেলতে থাকে নওজোয়ান গ্রীন। এ থেকে খেলার ৯ মিনিটেই তারা এগিয়ে যেতে সমর্থ হয়। ডানদিকে বল পেয়ে সুযোগ সন্ধানী ইমরান হোসেন গোল করেন (১-০)। ১৫ মিনিটে গোলসংখ্যা দ্বিগুন করে নওজোয়ান গ্রীন। আবদুল মাজিদের কর্ণার থেকে হেড দিয়ে বল জালে দেন মিনহাজুর রহমান (২-০)। ২৫ মিনিটে একটি গোল শোধ করে দেন ফ্রেন্ডস ক্লাবের ইশতিয়াক। তিনি দূরপাল্লার নিখুঁত শটে নওজোয়ান কিপারকে পরাস্ত করেন (১-২)। এ স্কোর লাইনেই খেলার বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধে দু’দলই আক্রমন প্রতি আক্রমন করে খেলতে থাকে। ৪৫ মিনিটে নওজোয়ান গ্রীণের অধিনায়ক আবদুল মাজিদ গোল করে দলকে আরো এগিয়ে নেন (৩-১)। বাকি সময় ফ্রেন্ডস আক্রমনে উঠলেও আর গোল শোধ দিতে পারেনি। এ জয়ের ফলে নওজোয়ান গ্রীণ ৫ খেলা শেষে চার জয়ে ১২ পয়েন্ট অর্জন করেছে। ফ্রেন্ডস ক্লাব সমান খেলায় পেয়েছে ৭ পয়েন্ট।

এদিকে ‘বি’ গ্রুপে কিষোয়ান এবং নওজোয়ান গ্রীণ দু’দলের পয়েন্ট হয়েছে সমান ১২। তবে গোল গড়ে গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে কিষোয়ান এবং রানার্স আপ হয়েছে নওজোয়ান গ্রীণ।

আগামী ৬ আগস্ট কিশোর ফুটবল লিগের প্রথম সেমিফাইনালে খেলবে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন মাদারবাড়ী শোভনীয়া ক্লাব এবং ‘বি’ গ্রুপ রানার্স আপ আগ্রাবাদ নওজোয়ান গ্রীণ।

দ্বিতীয় সেমিফাইনালে অংশ নেবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন কিষোয়ান স্পোর্টস এবং ‘এ’ গ্রুপ রানার্স আপ আব্দুস সোবাহান ফুটবল দল। ৮ আগস্ট কিশোর ফুটবল লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধটেবিল টেনিসে সোনম-সাদিয়ার জয়
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২১.৪৯ কোটি টাকা