কিশোরগঞ্জে ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি পাহাড়তলীতে গ্রেপ্তার

পনের বছর ধরে আত্মগোপনে

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২০ জানুয়ারি, ২০২৩ at ৫:৩২ পূর্বাহ্ণ

পনের বছর ধরে আত্মগোপনে থাকা কিশোরগঞ্জের আলোচিত ও চাঞ্চল্যকর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সোহেল মিয়াকে (৪৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে নগরের পাহাড়তলীর দক্ষিণ কাট্টলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সোহেল মিয়া কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানার খিলেরবন্ধ এলাকার মৃত আইনব আলীর ছেলে। র‌্যাব জানায়, কিশোরগঞ্জের কুলিয়ারচর এলাকার ১৫ বছর বয়সী এক কিশোরীকে প্রায়ই কুপ্রস্তাব দিত এবং বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক করতে চাইত এলাকার চিহ্নিত সন্ত্রাসী মো. সোহেল মিয়া। এতে ওই কিশোরী রাজি না হওয়ায় তার উপর ক্ষিপ্ত হয়ে ২০০৮ সালের ১৩ মার্চ প্রথমে অপহরণ ও পরে ধর্ষণ করে। পরে কিশোরীকে ফেলে পালিয়ে যায় সোহেল মিয়া। এ ঘটনায় তার বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর থানায় মামলা দায়ের হয়।

ওই মামলায় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে। সবশেষ চট্টগ্রামে এসে আত্মগোপন করে। ২০২১ সালের ১৫ মার্চ সোহেল মিয়াকে আদালত যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন। এরপর থেকে পলাতক ছিল সে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, পনের বছর ধরে আত্মগোপনে থাকা কিশোরগঞ্জের আলোচিত ও চাঞ্চল্যকর ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সোহেল মিয়াকে চট্টগ্রামের পাহাড়তলী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর সে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পরোয়ানাভুক্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে।

পূর্ববর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়িতে ৫৬ লাখ টাকা মূল্যের ৫১টি বার্মিজ গরু-মহিষ জব্দ
পরবর্তী নিবন্ধসাড়ে ৯ কোটি টাকা পেলেন ৪৪ ভূমি মালিক