কালুরঘাট সেতুতে দুই দফা গাড়ি বিকল

কয়েক ঘণ্টার দুর্ভোগ

বোয়ালখালী প্রতিনিধি | সোমবার , ৯ মে, ২০২২ at ৫:৫৬ পূর্বাহ্ণ

কালুরঘাট সেতুতে দুই দফায় দুটি গাড়ি বিকল হয়ে দীর্ঘ যানজটের ঘটনা ঘটেছে। এতে কয়েক ঘণ্টার সীমাহীন দুর্ভোগে পড়তে হয়েছে হাজারো কর্মজীবী নারী-পুরুষকে। গতকাল রোববার বিকাল ৩টা ও রাত ৮ টার দিকে এ ঘটনা দুটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বোয়ালখালীর দিক থেকে ছেড়ে আসা শহরগামী যাত্রীবাহী একটি নোহা গাড়ি বিকেল ৩টার দিকে সেতুর মাঝ বরাবর এসে হঠাৎ বিকল হয়ে যায়। সাথে-সাথেই বন্ধ হয়ে যায় যান চলাচল। এতে করে সেতুর দুই পাড়ে আটকা পড়ে শতশত গাড়ি। ক্রমান্বয়ে দীর্ঘ থেকে দীর্ঘ হতে থাকে গাড়ির লাইন। পরে পথচারীদের সহায়তায় আধ ঘণ্টা পর নোহা গাড়িটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়। তবে রাত ৮ টার দিকে ফের একটি প্রাইভেটকারের টায়ার নষ্ট হয়ে আটকা পড়ে। এ সময় সেতুতে আবারো দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে মুহূর্তেই দুর্ভোগে পড়ে শত-শত কর্মজীবী মানুষ।

রহিমা বেগম নামের এক পোশাক শ্রমিক বলেন, অফিস ছুটি শেষে সন্ধ্যায় বাড়ি ফেরার উদ্দেশ্যে সেতু পার হতে গিয়েই হঠাৎ দেখি সেতুর উপর একটি কার বিকল হয়ে সব ধরনের যানচলাচল বন্ধ হয়ে আছে। এ সময় অনেক গাড়ির জট তৈরি হয়। ঘণ্টাখানেক পর বিকল কারটি সরিয়ে নিলেও যান চলাচল পুরোপুরি স্বাভাবিক হতে আরো কয়েক ঘণ্টা লেগে যায়।

ব্রিজের টোল অফিসে দায়িত্বরত জাহাঙ্গীর আলম নামে এক কর্মচারী দৈনিক আজাদীকে বলেন, বিকল গাড়ি দুটি সরিয়ে অল্প কিছু সময় পর সেতুটি স্বাভাবিক করে দেয়া হয়। তবে উৎসুখ জনতার জটলার কারণে কিছুটা বেগ পেতে হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে : কাদের
পরবর্তী নিবন্ধ৭৮৬