কাপ্তাই সড়কের পাশে ২০টি স্থাপনা উচ্ছেদ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ৭ অক্টোবর, ২০২০ at ১০:৪১ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে কাপ্তাই সড়কের পাশে গড়ে উঠা অবৈধ ২০টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পাশাপাশি পচা-বাসি খাবার বিক্রি করায় জসিম উদ্দিনের মালিকানাধীন ‘বাগদাদ হোটেলকে’ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলার গোডাউন ও রোয়াজারহাট এলাকায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ফখরুল ইসলাম।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কাপ্তাই সড়কের দুইপাশে সওজের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনার কারণে সড়কে যান চলাচল বিঘ্ন হচ্ছিল। স্থানীয়দের অভিযোগের মুখে গতকাল মঙ্গলবার সকাল থেকে উপজেলার গোডাউন এলাকায় অভিযান চালিয়ে ৮টি কাচা পাকা স্থাপনা ও টং দোকান উচ্ছেদ করা হয়। একইদিন দুপুরের পর ব্যস্ততম রোয়াজারহাট বাজারে অভিযান চালিয়ে ১২টি মাছ ও মাংস বিক্রির অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
ফখরুল ইসলাম বলেন, গোডাউন এলাকাটি রাঙ্গুনিয়ার ৪ ইউনিয়নের প্রবেশমুখ। এই এলাকায় ব্যাপক গাড়ির চাপ রয়েছে। অন্যদিকে রাঙ্গুনিয়ার অন্যতম ব্যস্ততম বাণিজ্যিক এলাকা রোয়াজারহাটের প্রবেশ মুখেও সারি সারিভাবে গড়ে উঠা মাছ-মাংসের দোকানের কারণে জনসাধারণকে ব্যাপক ভোগান্তিতে পড়তে হয়। তাই এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। তবে এই সময় জড়িত কাউকে পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধজীবনের মূল্য
পরবর্তী নিবন্ধমহেশখালীতে জব্দ করা বিহিঙ্গি জাল পুড়িয়ে ধ্বংস