কাট্টলীতে শেখ রাসেল মিনি স্টেডিয়াম উদ্বোধন

খেলার সুযোগ পাবেন সকলেই

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১৯ অক্টোবর, ২০২২ at ৫:৩৯ পূর্বাহ্ণ

নগরীতে খেলাধুলা যেমন বেড়েছে, খেলোয়াড়ের সংখ্যাও তেমনি বেড়েছে। কিন্তু সে অনুপাতে খেলাধুলার মাঠ বা স্টেডিয়াম বাড়েনি। এই নগরীতে যখন খেলার মাঠের এমনই তীব্র অভাব ঠিক সেই সময় নগরীর কিছুটা বাইরে নতুন একটা মাঠের উদ্বোধন হয়েছে। মাঠটি পরিচিত হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নামে। গতকাল মঙ্গলবার বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিনে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের উদ্যোগে মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও আলহাজ্ব হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্ট কর্তৃক প্রতিষ্ঠিত শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন হয়েছে।

এটি উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র, সিজেকেএস সম্পাদক এবং বিসিবি পরিচালক আ জ ম নাছির উদ্দীন। সকাল ১০টায় স্টেডিয়ামের উদ্বোধনের পর ফুটবল ম্যাচ এবং আন্তঃস্কুল ও কলেজ ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। সাবেক মেয়র এম মনজুর আলমের সভাপতিত্বে শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোস্তফা হাকিম গ্রুপ ও আলহাজ্ব হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক মোহাম্মদ সাইফুল আলম, আমরা রাসেল স্মৃতি পরিষদের সভাপতি ও মনজুর আলমের দৌহিত্র নাবিদ আব্দুল্লাহ মনজুর আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, ক্রীড়ামোদিদের জন্য সুখবর যে, চট্টগ্রামে আরেকটি স্টেডিয়াম নির্মিত হলো। এতে করে নতুন প্রজন্ম এবং অত্র এলাকার ছেলে-মেয়েদের জন্য সুযোগ সৃষ্টি হয়েছে। তাতে করে চট্টগ্রাম থেকে আরো বেশি খেলোয়াড় তৈরি হবে। তিনি বলেন মাঠের অভাবে আমরা অনেক খেলাধুলার আয়োজন করতে পারি না। আশা করি এই স্টেডিয়াম সেই অভাব পূরন করবে। সভাপতির বক্তব্যে মনজুর আলম বলেন, এই স্টেডিয়াম দলমত নির্বিশেষে সকলের জন্য উন্মুক্ত থাকবে। ৩৩০ ফুট দৈর্ঘ্য ও ২০০ ফুট প্রস্থ বিশিষ্ট স্টেডিয়ামে গ্যালারি, ড্রেসিং রুম, চারদিকে নিরাপত্তা, বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ এর ব্যবস্থা করা হবে। ফুটবল, ক্রিকেট, বাস্কেট বলসহ সব খেলাধুলা আয়োজনের উপযোগী করে পরিপূর্ণ একটি স্টেডিয়াম হিসেবে একে গড়ে তোলা হবে।

অনুষ্ঠানে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়। মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের অধ্যাপক কাজী মাহবুবুর রহমান ও লায়লা নাজনীন রবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক নিজামুল আলম রাজু, মোহাম্মদ সারওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাহিদুল আলম, ৯, ১০, ১৩ ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর তাসলিমা নুর জাহান রুবি, মহানগর আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা বেলাল আহমেদ, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুর রশিদ লোকমান, মোস্তফা-হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, তাহের মনজুর কলেজের অধ্যক্ষ মুকতাদের আজাদ খানসহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগের সাথেই আছি : মনজুর আলম
পরবর্তী নিবন্ধপ্রতিষ্ঠানের নগদ টাকা নিয়ে আত্মগোপনে