কাচ্চিতে পচা আলু, বেগুনিতে পোকা ধরা বেগুন

কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১১ এপ্রিল, ২০২৩ at ৫:৩৮ পূর্বাহ্ণ

নগরীর চকবাজারের কাচ্চি ডাইনকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। পোকাধরা বেগুন দিয়ে বেগুনি তৈরি, কাচ্চিতে পচা আলু ব্যবহার, খাবারে অননুমোদিত রং (কেমিক্যাল) ব্যবহার, বাসি খাবার সংরক্ষণ, অস্বাস্থ্যকর পরিবেশে রান্না, মোড়কজাত বিধিমালা লঙ্ঘনসহ বিভিন্ন অপরাধে এ জরিমানা করা হয়। এ সময় দোকানটি সীলগালা করে দেয়া হলেও পরবর্তীতে মালিকের কাছ থেকে মুচলেকা নিয়ে খুলে দেয়া হয়।

গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, মো. আনিছুর রহমান ও রানা দেব নাথ। একই অভিযানে চকবাজারের জামান হোটেল রেস্টুরেন্ট অ্যান্ড বিরিয়ানি হাউসকে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্নার অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ কসমেটিকস বিক্রি, আমদানিকারকের সিলবিহীন বিদেশি পণ্য ও অনুমোদনবিহীন কসমেটিকস ‘ফোরকে প্লাস’ বিক্রি করায় বালি আর্কেডের ব্র্যান্ড এভিনিউকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মো. আনিছুর রহমান বলেন, খাবারে রং ব্যবহার, পোকাধরা বেগুন দিয়ে বেগুনি তৈরি, অস্বাস্থ্যকর পরিবেশে রান্না ও মোড়কজাত আইন লঙ্ঘন করায় কাচ্চি ডাইনকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করায় জামান হোটেলকেও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে যাতে পরিচ্ছন্ন পরিবেশে রান্না ও খাবার পরিবেশন করা হয় সেই বিষয়ে প্রতিষ্ঠান দুটিকে সতর্ক করেছি। তাছাড়া অননুমোদিত ও মেয়াদোত্তীর্ণ কসমেটিকস বিক্রি করায় চকবাজারের বালি আর্কেডের ব্র্যান্ড এভিনিউকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধঢাকা থেকে দুই আসামি গ্রেপ্তার