করোনা সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করুন

চট্টগ্রামবাসীকে আবদুচ ছালামের ঈদ শুভেচ্ছা

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১৩ মে, ২০২১ at ৭:৩৩ অপরাহ্ণ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতি, ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে চট্টগ্রাম নগরীর সকলের প্রতি সালাম ও শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম।
সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে চট্টগ্রামবাসীকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে আবদুচ ছালাম বলেন “রহমত, মাগফিরাত ও নাজাতের মাস রমজানে কঠোর সিয়াম সাধনার শেষে শাওয়ালের এক ফালি চাঁদ নিয়ে আসে পরম আনন্দ ও মহাখুশির ঈদের আগমনী বার্তা। প্রতি বছরের মতো এবারও আমরা উদযাপন করতে যাচ্ছি পবিত্র ঈদুল ফিতর। বিশ্ব মহামারী কোভিড-১৯ করোনার ভয়াল সংকটের সাথে আছে গোটা পৃথিবীর মানুষ। বাংলাদেশও এ মহা সংকটের বাইরে নয়। বিগত বছরে করোনার সংক্রমণ এর শুরু হতে এই পর্যন্ত আমরা আমাদের অনেক প্রিয়জনকে অকালে হারিয়েছি। অনন্ত অসীমের পানে হারিয়ে যাওয়া বন্ধু, স্বজন, প্রিয় ব্যাক্তিত্ব সহ সকলের আত্মার মাগফেরাত কামনা করি।”
তিনি বলেন, “করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারি নির্দেশনা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে আমরা বিগত ঈদ উদযাপন করেছিলাম বলে আরো অনেক বড় বিপর্যয় এড়াতে পেরেছিল বাংলাদেশ। করোনার ২য় দফার সংক্রমণ চলছে এখন। ক্রমবর্ধমান সংক্রমণ ঠেকাতে এ বছরও সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনেই ঈদ উদযাপন করতে হবে আমাদের। এমন কোনো কিছু করা উচিত হবে না যাতে ঈদ আনন্দ মৃত্যু ডেকে আনতে পারে। ঈদ আনন্দ করতে গিয়ে সংক্রমণের মাত্রা নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে মানবিক বিপর্যয় ঘটতে পারে।”
তাই তিনি সকলের প্রতি অনুরোধ জানান, “এ বছরও যেন আমরা ধর্মীয় অনুভূতি নিয়ে নামাজ, দোয়া পড়েই ঘরে থেকে ঈদ উদযাপন করি। দূরের বন্ধু, স্বজনদের সাথে আধুনিক প্রযুক্তি তথা অনলাইনে আমরা ঈদের শুভেচ্ছা বিনিময় করতে পারি।”
আবদুচ ছালাম বলেন, “ঈদের দিনে কায়মনোবাক্যে আমাদের প্রার্থনা হোক, জগতের সব মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি। আগামী দিনগুলো হোক সত্য ও সৌন্দর্যমণ্ডিত! প্রতিটি মানুষের জীবন ভরে উঠুক পূর্ণতায়। ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির পরিবেশ পরিব্যাপ্তি লাভ করুক। সকলকে ধন্যবাদ। ঈদ মোবারক।”

পূর্ববর্তী নিবন্ধমিতু হত্যা মামলায় গ্রেপ্তার সাকুর চার দিনের রিমান্ড
পরবর্তী নিবন্ধএলো খুশির ঈদ