করোনা পরিস্থিতি পর্যালোচনায় চার সদস্যের বিভাগীয় টাস্কফোর্স

আজাদী প্রতিবেদন | শনিবার , ১০ জুলাই, ২০২১ at ৬:৩৪ পূর্বাহ্ণ

কোভিড-১৯ (করোনা) পরিস্থিতি পর্যালোচনায় দেশের ৮টি বিভাগের জন্য আলাদা ভাবে বিভাগীয় টাস্কফোর্স গঠন করেছে সরকার। স্বাস্থ্য মন্ত্রণালয়ের জারিকৃত ‘বিভাগীয় কোভিড-১৯ (করোনা) পরিস্থিতি পর্যালোচনার জন্য টাস্কফোর্স গঠন’ সংক্রান্ত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগমের স্বাক্ষরে গত ৮ জুলাই টাস্কফোর্স গঠন সংক্রান্ত এই আদেশ জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর মূখ্য সচিবের সভাপতিত্বে গত ৬ জুলাই অনুষ্ঠিত এক বৈঠকের সিদ্ধান্ত অনুসারে চার সদস্যের এ টাস্কফোর্স গঠনের কথা বলা হয়েছে আদেশে।
টাস্কফোর্সের আহ্বায়কের দায়িত্ব দেয়া হয়েছে একজন অতিরিক্ত সচিবকে। প্রতিটি বিভাগের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এ টাস্কফোর্সের সদস্য সচিব। এছাড়া সংশ্লিষ্ট বিভাগের স্বাস্থ্য প্রকৌশলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে এ টাস্কফোর্সের সদস্য হিসেবে রাখা হয়েছে।
চার সদস্যের এ টাস্কফোর্সের কার্য পরিধি হিসেবে কোভিড-১৯ (করোনা) সংক্রমিত রোগী হ্রাস-বৃদ্ধির সাথে সামঞ্জস্য রেখে হাসপাতালের শয্যা সংখ্যার সমন্বয় এবং চাহিদা মোতাবেক অঙিজেনের সাপ্লাই চেইন অব্যাহত রাখা ও সার্বিক কোভিড-১৯ পরিস্থিতি মনিটরিংয়ের কথা উল্লেখ করা হয়েছে আদেশে।

মন্ত্রণালয়ের জারিকৃত আদেশে চট্টগ্রাম বিভাগীয় টাস্কফোর্সের আহ্বায়কের দায়িত্ব দেয়া হয়েছে মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (আর্থিক ব্যবস্থাপনা ও অডিট অনুবিভাগ) মোহাম্মদ শাহাদত হোসেনকে। আর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক এ টাস্কফোর্সের সদস্য সচিব।

পূর্ববর্তী নিবন্ধচারতলায় উঠলেও মাকে বাঁচাতে পারেননি শামীম
পরবর্তী নিবন্ধরেকর্ড ২১২ জনের মৃত্যু