কমানো হলো শিক্ষার্থীর সংখ্যা কাল চালু হচ্ছে আরো দুটি কেন্দ্র

এক্সেস রোডের কেন্দ্র বাতিল নতুন টিকা কেন্দ্র সিজেকেএস

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১১ জানুয়ারি, ২০২২ at ৭:৪২ পূর্বাহ্ণ

নগরীতে কমিউনিটি সেন্টারে শিক্ষার্থীদের টিকাদান শুরুর দিনে গতকাল মানুষের ভোগান্তিসহ বিভিন্ন জটিলতার প্রেক্ষিতে বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। চট্টগ্রাম জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয় ও জেলা শিক্ষা অফিসারের কার্যালয় সমন্বিতভাবে বৈঠকের মাধ্যমে এসব সিদ্ধান্ত গ্রহণ করে। গতকাল সোমবার সন্ধ্যায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক সূত্রে জানা গেছে, তিনটি কমিউনিটি সেন্টারের মধ্যে আগ্রাবাদ এঙেস রোডের আব্দুল্লাহ কমিউনিটি সেন্টারে টিকা প্রয়োগের সিদ্ধান্ত আপাতত বাতিল করা হয়েছে। এর পরিবর্তে এম এ আজিজ স্টেডিয়ামের সিজেকেএস মিলনায়তনে টিকাদানের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত মঙ্গলবার (আজ) থেকেই কার্যকর হচ্ছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে আরো কম সংখ্যক শিক্ষার্থীকে টিকা প্রয়োগের সিদ্ধান্ত হয়েছে। প্রথম দিন দুটি কমিউনিটি সেন্টারে ১০ হাজার করে এবং অপর একটিতে ৫ হাজারসহ তিনটি কমিউনিটি সেন্টারে একদিনে ২৫ হাজার শিক্ষার্থীকে টিকা প্রয়োগের সিডিউল করা হয়। তবে এ সংখ্যা কমিয়ে তিন কেন্দ্রে আজ (মঙ্গলবার) থেকে দিনে ১৭ হাজার শিক্ষার্থীকে টিকা প্রয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে রীমা কনভেনশন সেন্টার ও সিজেকেএস মিলনায়তনে ৬ হাজার করে ১২ হাজার এবং সিরাজ উদ্দৌল্লা রোডের হল সেভেন-ইলাভেনে ৫ হাজার শিক্ষার্থীকে টিকা প্রয়োগ করা হবে। এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রামের জেলা শিক্ষা অফিসার ফরিদুল আলম হোসাইনী আজাদীকে বলেন, কমিউনিটি সেন্টারে শিক্ষার্থীদের টিকাদানের ক্ষেত্রে মানুষের ভোগান্তিসহ নানা জটিলতা আমরা গুরুত্বের সাথে নিয়েছি। এ নিয়ে সোমবার সন্ধ্যায় জেলাপ্রশাসন, সিভিল সার্জন কার্যালয়সহ আমাদের সমন্বিত বৈঠক হয়েছে। বৈঠকে কেন্দ্রে শিক্ষার্থীর সংখ্যা কমানো ও কেন্দ্রসংখ্যা বাড়ানোসহ বেশ কিছু সিদ্ধান্ত হয়েছে।
তবে ১৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের টিকার আওতায় আনার যে নির্দেশনা ছিল, সোমবার বাড়িয়ে তা ৩০ জানুয়ারি পর্যন্ত নির্ধারণ করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এর ফলে শিক্ষার্থীদের টিকাদানে আমরা আরো সময় পাচ্ছি। এর প্রেক্ষিতে কেন্দ্রগুলোতে এখন শিক্ষার্থীর সংখ্যা কমিয়ে টিকা দেয়া হবে। এদিকে, জটিলতা নিরসনে কেন্দ্র সংখ্যা আরো বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে বলে জানান বৈঠকে অংশ নেয়া ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আসিফ খান।
এম এম আলী রোডের শিল্পকলা একাডেমি ও স্টেডিয়ামের পার্শ্ববর্তী অফিসার্স ক্লাবেও শিক্ষার্থীদের টিকা প্রয়োগ করা হবে। নতুন এ দুটি কেন্দ্র বুধবার (আগামীকাল) থেকে চালু হতে পারে বলে জানিয়েছেন জেলা শিক্ষা অফিসার ফরিদুল আলম হোসাইনী।

পূর্ববর্তী নিবন্ধধোঁয়াবিহীন প্ল্যান্টে পুড়বে মেডিকেল বর্জ্য
পরবর্তী নিবন্ধবাস-ট্রেনে অর্ধেক যাত্রী অনুষ্ঠান-সমাবেশ বন্ধ