কক্সবাজার সৈকতে হঠাৎ অসুস্থ হয়ে শিশুর মৃত্যু

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৩৪ পূর্বাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করার পর হঠাৎ অসুস্থ হয়ে ইসরাত জাহান কলি (১৩) নামের এক পর্যটক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সৈকতের লাবণী ও সুগন্ধা পয়েন্টের মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে বলে জানান কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ। শিশুটি বান্দরবান জেলার লামা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নয়াপাড়ার মোহাম্মদ ইসহাকের মেয়ে ।

স্বজনদের বরাতে মাসুম বিল্লাহ বলেন, সকালে ইসরাত জাহান কলি বাবামাসহ পরিবারের সদস্যদের সঙ্গে কঙবাজার বেড়াতে আসেন। তারা সবাই ঘুরতে যান সমুদ্র সৈকতে। পরে পরিবারের স্বজনরা মিলে সৈকতের লাবণী ও সুগন্ধা পয়েন্টের মাঝামাঝি এলাকার সাগরে গোসেল নামেন। গোসল শেষে সবাই তীরে উঠে আসেন। কিন্তু দুপুর ১ টার দিকে হঠাৎ অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায় ইসরাত জাহান কলি। স্বজনরা তাৎক্ষণিক তাকে উদ্ধার করে কঙবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) মো. আশিকুর রহমান জানান, দুপুর দেড়টার দিকে এক মেয়ে শিশুকে অচেতন অবস্থায় হাসপাতালে আনার পর তাকে পরীক্ষা করে মৃত অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, হাসপাতালে আনার পথেই তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, প্রাথমিকভাবে হৃদরোগে শিশুটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত শেষে তার মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।

কক্সবাজার সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, শিশুটির স্বজনরা বিনা ময়না তদন্তে লাশ দাফনের জন্য জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে আবেদন করেছেন এবং সেই আবেদন মঞ্জুর হয়েছে। এরপর বিকাল ৪টার দিকে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হলে তারা লাশ নিয়ে কক্সবাজার থেকে লামার উদ্দেশ্যে রওয়ানা দেন।

পূর্ববর্তী নিবন্ধজয় বাংলা পরিষদের কর্মী সমাবেশ
পরবর্তী নিবন্ধএস আলম গ্রুপের অর্থায়নে পটিয়ায় দৃষ্টিনন্দন মসজিদ