কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে সকল প্রার্থী বৈধ ঘোষিত

মনোনয়নপত্র বাছাই সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৮ সেপ্টেম্বর, ২০২২ at ৯:৩০ অপরাহ্ণ

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাই আজ রবিবার (১৮ সেপ্টেম্বর) সম্পন্ন হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে মনোনয়ন বাছাইয়ের পর আজ রাতে চার চেয়ারম্যান প্রার্থীসহ সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার শাহাদত হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে আগামী ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ১৭ অক্টোবর সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ। গত ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের নির্ধারিত দিনে একটি চেয়ারম্যান পদের জন্য ৪ জন, ৯টি সাধারণ সদস্য পদের জন্য ৪৩ জন এবং সংরক্ষিত ৩টি মহিলা সদস্য পদের জন্য ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম এ.কে.এম মোজাম্মেল হক সেজ ছেলে শাহীনুল হক মার্শাল এবং মঙ্গল পার্টির সভাপতি জগদীশ বড়ুয়া পার্থ।
কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে মোট ৯৯৪ জন ভোটার রয়েছেন। তাদের মধ্যে ৭৫৯ জন পুরুষ এবং ২৩৫ জন মহিলা ভোটার।

তিনি জানান, জেলার ৯টি উপজেলাকে ৯টি সাধারণ ওয়ার্ডে বিভক্ত করা হয়েছে। আর তিনটি সাধারণ ওয়ার্ড মিলে গঠন করা হয়েছে একটি সংরক্ষিত ওয়ার্ড।
এরমধ্যে ১ নম্বর সাধারণ ওয়ার্ড, টেকনাফ উপজেলায় ভোটার সংখ্যা ৯৩ জন। প্রার্থী রয়েছেন ৩ জন। তারা হলেন মোহাম্মদ শফিক মিয়া, জাফর আহমদ ও মোহাম্মদ ইউনুছ।

২ নম্বর সাধারণ ওয়ার্ড, উখিয়া উপজেলায় ভোটার সংখ্যা ৬৮ জন। প্রার্থী রয়েছেন ২ জন। তারা হলেন সাবেক সদস্য হুমায়ুন কবির চৌধুরী ও আবুল মনসুর চৌধুরী।

৩ নম্বর সাধারণ ওয়ার্ড, কক্সবাজার সদর উপজেলায় ভোটার সংখ্যা ৮২ জন। প্রার্থী রয়েছেন ৩ জন। তারা হলেন রুহুল আমিন, সাবেক সদস্য মাহমুদুল করিম মাদু ও তাহমিনা নুসরাত জাহান লুনা।

৪ নম্বর সাধারণ ওয়ার্ড, রামু উপজেলায় ভোটার সংখ্যা ১৪৫ জন। প্রার্থী রয়েছেন ৭ জন। তারা হলেন ফরিদুল আলম, শামশুল আলম মন্ডল, মোস্তাক আহমদ, নুরুল আবছার, মোঃ মনজুরুল মোর্শেদ কাদেরী, আবদুল মাবুদ ও মো. আবদুল মজিদ।

৫ নম্বর সাধারণ ওয়ার্ড, ঈদগাহ উপজেলায় ভোটার সংখ্যা ৬৫ জন। প্রার্থী রয়েছেন ৫ জন। তারা হলেন আমজাদ হোছন ছোটন, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ আরিফুল ইসলাম, নুরুল কবির ও এম. ফিরোজ উদ্দিন খোকা।

৬ নম্বর সাধারণ ওয়ার্ড, চকরিয়া উপজেলা ভোটার সংখ্যা ২৪৯ জন। প্রার্থী রয়েছেন ৫ জন। তারা হলেন এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, সাবেক সদস্য সোলতান আহমদ, মুহাম্মদ ফয়সাল, আবু তৈয়ব ও জাহাঙ্গীর আলম।

৭ নম্বর সাধারণ ওয়ার্ড, পেকুয়ায় উপজেলায় ভোটার সংখ্যা ৯৪ জন। প্রার্থী রয়েছেন ৮ জন। তারা হলেন মো. আবদুল হামিদ, মো. জয়নাল আবেদীন, সোলতান মোহাম্মদ রিপন, মো. শহীদুল্লাহ, মোহাম্মদ শওকত হোসেন, নুরুল আবছার, সেলিনা আকতার ও মোহাম্মদ আজমগীর।

৮ নম্বর সাধারণ ওয়ার্ড, মহেশখালী উপজেলায় ভোটার সংখ্যা ১১৭ জন। প্রার্থী রয়েছেন ৪ জন। তারা হলেন শহীদুল ইসলাম মুন্না, আশিক মাহমুদ সবুজ, এম. আজিজুর রহমান ও মো. সাইফুল কাদির।

৯ নম্বর সাধারণ ওয়ার্ড, কুতুবদিয়া উপজেলায় ভোটার সংখ্যা ৮১ জন। প্রার্থী রয়েছেন ৬ জন। তারা হলেন জিয়াউল করিম চৌধুরী ঝন্টু, কফিল উদ্দিন, মিজবাহুর রহমান, আবু জাফর ছিদ্দিকী, ছরওয়ার আলম সিকদার ও নুরুল ইসলাম।

এছাড়া সংরক্ষিত মহিলা ওয়ার্ড নম্বর ১ (টেকনাফ-উখিয়া-রামু) এর্ ভোটার সংখ্যা ৩০৬ জন ও প্রার্থী রয়েছেন ৫ জন। তারা হলেন আশরাফ জাহান কাজল, নাজমা আলম, তাহেরা আকতার, তছলিমা আকতার রোমানা ও তসলিমা আকতার।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড নম্বর ২ (সদর-মহেশখালী-ঈদগাঁও) এ ভোটার সংখ্যা ২৬৪ জন ও প্রার্থী রয়েছেন ৪ জন। তারা হলেন চম্পা উদ্দিন, মশরফা জান্নাত, ছালেহা আকতার ও হুমায়রা বেগম।

সংরক্ষিত মহিলা ওয়ার্ড নম্বর ৩ (চকরিয়া-পেকুয়া-কুতুবদিয়া) এ ভোটার সংখ্যা ৪২৪ জন ও প্রার্থী রয়েছেন ৪ জন। তারা হলেন আসমা উল হোসনা, তানিয়া আফরিন, রেহেনা খানম ও হুমাইরা বেগম।

কক্সবাজার জেলা পরিষদের নির্বাচনে কক্সবাজারের জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ রিটার্নিং অফিসার এবং কক্সবাজার জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন ও কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা সহকারী রিটার্নিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন।

পূর্ববর্তী নিবন্ধ২০২৩ সালের এসএসসি-এইচএসসি `সংক্ষিপ্ত সিলেবাসে’ তবে সব বিষয়ে
পরবর্তী নিবন্ধ“সরকারের কোমর সোজা নাই”