কক্সবাজারের সুগন্ধা পয়েন্ট থেকে অবৈধ ফটোগ্রাফার আটক

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ২০ জুলাই, ২০২২ at ৫:৫৬ পূর্বাহ্ণ

কক্সবাজার সমুদ্র সৈকত থেকে তহিদুল ইসলাম (৩০) নামের অবৈধ এক ফটোগ্রাফারকে আটক করেছে ট্যুরিস্ট পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় শহরের সুগন্ধা পয়েন্ট সৈকতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক তহিদুল ইসলাম চকরিয়া উপজেলার উত্তর লক্ষ্যারচর এলাকার আক্তার হোসেনের ছেলে। তার বিরুদ্ধে এর আগেও পর্যটক হয়রানির অভিযোগ ছিল।

তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম। তিনি জানান, কিছু ফটোগ্রাফার জোরপূর্বক পর্যটকদের ছবি তোলে অতিরিক্ত টাকা দাবি করছে। তারা পর্যটকদের হয়রানির মাধ্যমে কক্সবাজারের বদনাম ছড়াচ্ছে। পর্যটকদের হয়রানি রোধে এই অভিযান চলছে। উল্লেখ্য, পর্যটকের অমতে ২৫০টি ছবি তোলে ৮০০ টাকা দাবির অভিযোগে গত রবিবার সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে মো. ইউনুস মিয়া (২৪) নামের এক ফটোগ্রাফারকে আটক করা হয়।

পরদিন সোমবার কক্সবাজার সদর থানায় তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের উপপরিদর্শক (এসআই) মো. জসিম উদ্দিন। এই মামলায় একইদিন তাকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে তাকে চারদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন বিচারক মোহাম্মদ এহসানুল ইসলাম। গত সোমবার ইনানী সৈকতে অভিযান চালিয়ে ৭টি অবৈধ ক্যামেরা জব্দ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকোনো পরিকল্পনাই দেখেনি আলোর মুখ
পরবর্তী নিবন্ধসড়কে ভূমিষ্ঠ সেই নবজাতক ‘শঙ্কামুক্ত নয়’