কক্সবাজারের তিন উপজেলায় সাবেক এমপিসহ ৫৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

আহমদ গিয়াস, কক্সবাজার | সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ৫:৫৬ পূর্বাহ্ণ

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন গতকাল রোববার কক্সবাজারের তিন উপজেলায় সাবেক এমপি, আওয়ামী লীগ, বিএনপি ও জামায়াতের নেতাসহ মোট ৫৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে চকরিয়া উপজেলায় ১৬ জন, পেকুয়া উপজেলায় ২১ এবং নবগঠিত ঈদগাঁও উপজেলায় ১৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন এসব তথ্য নিশ্চিত করে জানান, এই ৩ উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন, ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে ১৯ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন।

চকরিয়া উপজেলায় চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তারমধ্যে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইসচেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইসচেয়ারম্যান পদে সাতজন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন চকরিয়াপেকুয়া আসনের সাবেক এমপি জাফর আলম, বর্তমান চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, বদিউল আলম, আব্দুল্লাহ আল হাসান ও মো. সাইফুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন বর্তমান ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, তপন কান্তি দাশ, মহসিন বাবুল, বেলাল উদ্দিন, মুহাম্মদ ফয়সাল, নুরুল আমিন ও মুবিনুল ইসলাম। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান জাহানারা পারভীন।

পেকুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বামীস্ত্রীসহ ৯ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, তার স্ত্রী রুমানা আক্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, . মোহাম্মদ আশরাফুল ইসলাম সজিব, এসএম গিয়াস উদ্দিন, আবুল কাশেম, মহিউদ্দিন বাবর মুকুল, কামরান জাদিদ মুকুট ও নুরুল আমিন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন বর্তমান ভাইস চেয়ারম্যান আজিজুল হক, নাছির উদ্দীন বাদশা, আসাছান উল্লাহ, মাহাবুল করিম, মমতাজুল ইসলাম, শাহাব উদ্দিন জারদারী, হেলাল উদ্দিন ছিদ্দিকী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম, ইয়াসমিন সুলতানা, রাজিয়া সুলতানা, ফাতেমা বেগম ও আজমীর নুরে জান্নাত।

কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন মো. আবু তালেব, এম মমতাজুল ইসলাম, ইমরুল হাসান রাশেদ, শামশুল আলম, মোহাম্মদ সেলিম আকবর, নুরুল কবির ও কুতুবউদ্দিন চৌধুরী। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আহমদ করিম, বোরহান উদ্দিন মাহমুদ, আজিজুল হক রুবেল, মোহাম্মদ আরিফ মিয়া ও মমতাজ উদ্দিন আহমদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন হামিদা তাহের, রেহেনা আক্তার, কাউসার জাহান, শাহেনা আক্তার লাকি ও মেহেনুর আক্তার পাখি।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, দ্বিতীয় ধাপে ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনে চকরিয়া, পেকুয়া ও ঈদগাঁও উপজেলার নির্বাচনী তফসিল অনুযায়ী মনোনয়নপত্র বাছাই ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়ে ৯ উপজেলায় প্রার্থী যারা
পরবর্তী নিবন্ধহিট স্ট্রোক প্রতিরোধে কী করবেন