পাহাড়ে ৯ উপজেলায় প্রার্থী যারা

আজাদী ডেস্ক | সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ৫:৫৬ পূর্বাহ্ণ

আগামী ২১ মে অনুষ্ঠিতব্য ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ের সাধারণ নির্বাচনে অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গতকাল। তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের ৯টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন।

রাঙামাটি : রাঙামাটি প্রতিনিধি জানান, গতকাল অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে রাঙামাটির কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলার ২৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ২ জন। রাজস্থলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন একজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ২ জন। অন্যদিকে, বিলাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিন পদেই ২ জন করে ৬ জন প্রার্থী হয়েছেন। রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রির্টানিং অফিসার মো. সাইফুল ইসলাম তিনটি উপজেলার ২৩ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

খাগড়াছড়ি : খাগড়াছড়ি প্রতিনিধি জানান, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ নির্বাচনে গতকাল ৭ জন চেয়ারম্যান পদে, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। চেয়রাম্যান পদপ্রার্থীরা হলেন মো. দিদারুল আলম, সন্তুষিত চাকমা, সুশীল জীবন ত্রিপুরা, জ্ঞান রনজন ত্রিপুরা, মো. আকতার হোসেন নির্নিমেষ দেওয়ান, মো. নজরুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মো. আসাদ উল্লাহ, মো. আবু হানিফ, মো. শাহাবউদ্দিন সরকার, মো. এরশাদ হোসেন, ক্যাউচিং মারমা। মহিলা ভাইস চেয়োরম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন কল্যানী ত্রিপুরা, নিপু ত্রিপুরা ও নিউসা মগ।

দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. কাশেম ও পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি ধর্ম জ্যোতি চাকমা। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোস্তফা কামাল মিন্টো, সাবেক ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, সোলাইমান ও মজিবর ফরাজী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সীমা দেওয়ান ও বিলকিস আক্তার মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া পানছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন জমা দিয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন মিটন চাকমা, চন্দ্র দেব চাকমা, শান্তি জীবন চাকমা, কালাচাঁদ চাকমা, সমর বিকাশ চাকমা ও মনেক পুতি চাকমা। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন লোকমান হোসেন, জয়নাথ দেব, সঞ্চয় চাকমা, সৈকত চাকমা ও কিরণ ত্রিপুরা। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনিতা ত্রিপুরা ও সুজাতা চাকমা।

বান্দরবান : বান্দরবান প্রতিনিধি জানান, গতকাল বান্দরবানের ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচন অফিসের তথ্যমতে, লামা উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন; নাইক্ষ্যংছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন; রুমা উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন জমা দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন।

পূর্ববর্তী নিবন্ধচাক্তাইয়ে ৫০০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধকক্সবাজারের তিন উপজেলায় সাবেক এমপিসহ ৫৪ প্রার্থীর মনোনয়ন দাখিল