ওয়াসার এমডির সাথে মতবিনিময়

ওয়াসার এমডির সাথে মতবিনিময়

| বুধবার , ২২ মার্চ, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

রমজানে ওয়াসার সুপেয় পানির

সংকট নিরসনের আহ্বান সুজনের

ওয়াসার সুপেয় পানির সংকটের কারণ জানতে ওয়াসার এমডির সাথে মতবিনিময় করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক ও মহানগর আ. লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। গতকাল মঙ্গলবার সকালে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহর সাথে তার দফতরে ওয়াসার বিভিন্ন অভিযোগ নিয়ে মতবিনিময় করেন সুজন।

এ সময় সুজন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই নগরবাসীর মাঝে সুপেয় পানি পৌঁছে দিতে নতুন প্রকল্প গ্রহণ এবং প্রয়োজনীয় অর্থের সংস্থান করছেন। কিন্তু দেখা যাচ্ছে যে সম্প্রতি ওয়াসার সুপেয় পানি সংকটে ভুগছেন নগরবাসী। বিশেষ করে নগরীর ৯, ১০, ২৩, ৩৬, ৩৯ ও ৪০ নং ওয়ার্ডসহ আরো বেশ কিছু ওয়ার্ডের গ্রাহকগণ ওয়াসার সুপেয় পানি প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছেন। রমজান মাসে ওয়াসার পানির জন্য জনগণের ইবাদত বন্দেগী যাতে বাধাপ্রাপ্ত না হয় সেদিকে ওয়াসাকে লক্ষ্য রাখারও আহ্বান জানান তিনি। এছাড়া যেসব এলাকায় বিভিন্ন কারণে স্বাভাবিক পানি সরবরাহ বিঘ্নিত হচ্ছে সেসব এলাকায় দিনে দুই বেলা ভাউচারের মাধ্যমে পানি সরবরাহ করার অনুরোধ জানান তিনি। নগরীর যেসব এলাকায় এরকম অবৈধ পানি বিক্রি করা হয় সেসব এলাকায় ওয়াসার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দিয়ে সাড়াশি অভিযান পরিচালনা করারও আহ্বান জানান সুজন।

ওয়াসার এমডি প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, বৃষ্টি না হওয়া এবং উজান থেকে কাপ্তাই লেকের পানি সংগ্রহ কমে যাওয়ার কারণে ওয়াসার উৎপাদন আগের তুলনায় অনেকাংশে কমে গিয়েছে। তাছাড়া জোয়ারের পানি প্রবেশের ফলে হালদা নদী থেকে ওয়াসার পানি সংগ্রহও বিঘ্নিত হচ্ছে। যে কারণে প্রতিদিন ৫ কোটি লিটার পানি উৎপাদন বন্ধ রয়েছে। এর চাপ গিয়ে পড়ছে গ্রাহকদের উপর। ফলত রেশনিংয়ের মাধ্যমে পানি সরবরাহ স্বাভাবিক রাখতে হচ্ছে। এতে করে নগরবাসীর স্বাভাবিক পানি প্রাপ্তি বিঘ্নিত হচ্ছে সেজন্য নগরবাসীর প্রতি আন্তরিক দুঃখ প্রকাশ করেন ওয়াসা এমডি। তবে মোটামুটি পরিমাণ বৃষ্টি হলেই পানির উৎপাদন স্বাভাবিক হবে এবং গ্রাহকগণ সঞ্চালন লাইনে পুরোপুরিভাবে পানি সরবরাহ পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। যেসব এলাকায় অসাধু ব্যবসায়ীরা ওয়াসার পানি বিক্রির সাথে জড়িত রয়েছেন তাদের বিরুদ্ধেও ওয়াসার অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম, নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সদস্য সচিব মো. হোসেন, মো. শাহজাহান, রকিবুল আলম সাজ্জী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচা বোর্ডের ৮৯তম বোর্ড সভা
পরবর্তী নিবন্ধহাটহাজারী উপজেলা ও পৌরসভা স্বেচ্ছাসেবক দলের কর্মীসভা