ওমান বাংলাদেশ দূতাবাসের জাতীয় দিবস উদযাপন

| বুধবার , ২৪ এপ্রিল, ২০২৪ at ৯:০৯ পূর্বাহ্ণ

যথাযোগ্য মর্যাদায় ওমান বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ৫৪তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। ওমানের রাজধানী মাস্কাটের পাঁচ তারকা হোটেল শেরাটনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শুরুতে ওমানের নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল ইসলাম ও মিসেস নুজহাত নাজমুল আমন্ত্রিত অতিথিদের বরণ করে নেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন, দূতাবাসের দ্বিতীয় সচিব ও দূতালয় প্রধান থোইংএ।

অনুষ্ঠান শুরুতে বাংলাদেশের জাতীয় সংগীত পাট শেষে আগত অতিথিদের সামনে পজেক্টের মধ্যেমে বাংলাদেশের উন্নয়ন চিত্র তুলে ধরা হয়।

পরে, ওমান সরকারের অর্থমন্ত্রী সাইদ বিন মোহাম্মদ বিন আহমেদ আল সাকরিকে সাথে নিয়ে ৫৪তম মহান স্বাধীনতার কেক কাটেন মান্যবর রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত নাজমুল ইসলাম, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ত্রিশ লাখ বীর শহীদ এবং সম্ভ্রম হারানো দুই লাখ মা-বোনকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেন। এসময় তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন অগ্রযাত্রার চিত্র তুলে ধরেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—ওমানে নিযুক্ত বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, বাংলাদেশ স্কুল মাস্কাট, চট্টগ্রাম সমিতি ওমান, বাংলাদেশ আওয়ামী লীগ ওমান, আওয়ামী যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদ ওমানসহ, ওমান কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, মিডিয়াকর্মী ও প্রচুর সংখ্যক ওমান প্রবাসী।

এসময়, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক ও ওমান কমিউনিটির নেতৃবৃন্দের সাথে ফটোসেশানে অংশগ্রহণ করেন ওমানে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত নাজমুল ইসলাম।

অনুষ্ঠানকে গিরে সকাল থেকে পাঁচ তারকা হোটেলের চারপাশ ছিলো বাংলাদেশি জাতীয় পতাকা ঘেরা।

পূর্ববর্তী নিবন্ধবেসরকারি হাসপাতাল ও ল্যাবে কর্মবিরতি চিকিৎসকের চেম্বারও বন্ধ ছিল
পরবর্তী নিবন্ধউখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যুবককে এলোপাতাড়ি কু’পিয়ে হ’ত্যা