ওএসডি যুগ্মসচিব ইফতেখার এবার বরখাস্ত

| শুক্রবার , ২৮ এপ্রিল, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অবস্থায় থাকা যুগ্ম সচিব ইফতেখার আহমদকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে গতকাল বৃহস্পতিবার তার সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

২০১৫ সালে খাদ্য অধিদপ্তরের তৎকালীন উপপরিচালক ইফতেখারের বিরুদ্ধে ঢাকায় শাহবাগ থানায় মামলা হয়। ২০২২ সালের সেপ্টেম্বরে মামলাটির অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়। এরপর এ বছরের জানুয়ারিতে তা আদালতে গৃহীত হয়। সেই কারণেই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। সাময়িক বরখাস্ত থাকাকালে তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন। খবর বিডিনিউজের।

খাদ্য পরিদর্শক পদে নিয়োগ জালিয়াতির অভিযোগে ২০১৫ সালের ৭ অক্টোবর রাজধানীর শাহবাগ থানায় ৫৩ জনের নামে মামলা করেন দুদকের তৎকালীন উপপরিচালক মোহাম্মদ মনিরুল হক। খাদ্য অধিদপ্তরের ওই নিয়োগ বাছাই কমিটির সদস্য সচিব ছিলেন তৎকালীন উপপরিচালক ইফতেখার আহমেদ।

২০১০ সালে খাদ্য পরিদর্শক নিয়োগে বিজ্ঞপ্তি দেয় খাদ্য অধিদপ্তর। তাতে পৌনে চার লাখ আবেদন জমা পড়ে। পরের বছর ২০১১ সালে লিখিত পরীক্ষা হয়। তাতে উত্তীর্ণ হন ১৫ হাজার ২৩০ জন। এরপর ২০১৩ সালে মৌখিক পরীক্ষার কার্যক্রম শেষে চূড়ান্ত ফলাফলে ৩২৮ জনকে খাদ্য পরিদর্শক পদে নিয়োগ দেওয়া হয়। ওই নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ উঠলে অনুসন্ধান শেষে মামলা করে দুদক। মামলার এজাহারে বলা হয়, আসামিরা ‘পরস্পরের যোগসাজশে জালিয়াতি করে এবং গোপন আঁতাতের মাধ্যমে’ ৪৪ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে
পরবর্তী নিবন্ধসরকারের উন্নয়নচিত্র বাড়ি বাড়ি পৌঁছে দিতে হবে