এ কে খান সর্বক্ষেত্রে সফল ব্যক্তি : শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম সমিতি-ঢাকার স্মারক বক্তৃতা

আজাদী ডেস্ক | শনিবার , ১০ সেপ্টেম্বর, ২০২২ at ৭:০১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সমিতি-ঢাকার উদ্যোগে গতকাল ৯ সেপ্টেম্বর বিকেল ৫টায় ৩২ তোপখানা রোডে সমিতি মিলনায়তনে ‘এ কে খান স্মারক বক্তৃতা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার জাহিদ আবছার চৌধুরীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো। অনুষ্ঠানে এ কে খান স্মারক বক্তৃতা প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন এ কে খান অ্যান্ড কোং লিঃ এর পরিচালক এ কে শামসুদ্দিন খান। বক্তব্য রাখেন হাসপাতাল কমিটির চেয়ারম্যান ও সাবেক সভাপতি আবু আলম চৌধুরী ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব ড. আবদুল করিম।
প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি বলেন, মরহুম এ কে খান শিক্ষা জীবন, কর্মজীবন, ব্যবসা ও পারিবারিক জীবন সর্বক্ষেত্রে একজন সফল ব্যক্তি। তিনি সমাজের সকলের জন্য অনুকরণীয়। মুক্তিযুদ্ধে তাঁর অবদান অবিস্মরণীয়। তিনি সামাজিক কর্মকাণ্ডে একে খান পরিবারের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন এবং বেকারদের কর্মস্থানে একে খান পরিবারকে আরো অবদান রাখার আহ্বান জানান।
বক্তব্য রাখেন মেসবাহ উদ্দীন জঙ্গী চৌধুরী, মোঃ গিয়াস উদ্দীন খান, নাছির উদ্দিন, মোঃ আবদুল মাবুদ, এম. ওয়াহিদ উল্লাহ, মোঃ মহিউল ইসলাম মহিম, ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, মোহাম্মদ নাছের, মাহমুদ সালাহউদ্দীন চৌধুরী, মোঃ গিয়াস উদ্দীন চৌধুরী, এড. আনিচ উল মাওয়া, মোস্তফা ইকবাল চৌধুরী, সৈয়দ আলম, মহিউদ্দিন আহমদ চৌধুরী, ডা. রেহেনা আক্তার, এম. সাইফুদ্দিন আহমদ, শফিকুর রহমান শফিক, মোহাম্মদ আব্দুল হালিম, মোঃ গিয়াস উদ্দীন, আবরাজ নুরুল আলম প্রমুখ। এ ছাড়া উল্লেখযোগ্য সংখ্যক জীবন সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধচেয়ারম্যান পদে আওয়ামী লীগে আগ্রহী সাতজন
পরবর্তী নিবন্ধফাইনালের ড্রেস রিহার্সালে শ্রীলংকার জয়