এলইডি লাইটের তার চুরি থামছে না

চুরির সময় শক খেয়ে আহত ১

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৪:৫৯ পূর্বাহ্ণ

নগরের আক্তারুজ্জামান ফ্লাইওভারে স্থাপিত এলইডি লাইটের তার চুরির সময় শক খেয়ে গুরুতর আহত হয়েছে এক চোর। তার নাম গফুর। গতকাল রোববার ভোর ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আমীর আজাদীকে বলেন, গফুরকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে আনা হয়। বর্তমানে সে ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ আজাদীকে বলেন, প্রায় সময় বিভিন্ন সড়ক ও ফ্লাইওভারে স্থাপিত এলইডি লাইটের তার চুরি করে নিয়ে যাচ্ছে অজ্ঞাত চোরের দল। এ বিষয়ে বিভিন্ন থানায় অভিযোগও করেছি। তিনি বলেন, খুলশী থানা থেকে আমাদের জানানো হয়, তার চুরির সময় শক খেয়ে এক চোর ফ্লাইওভার থেকে নিচে পড়ে যায়। আমাদের প্রতিনিধি পৌঁছে নিশ্চিত হয়, ওই চোর সিটি কর্পোরেশনের তার চুরি করছিল। পরে পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট আজাদীতে ‘নগরীতে বাড়ছে এলইডি লাইটের তার চুরি : থানায় অভিযোগ করেও প্রতিকার পচ্ছে না পুলিশ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

চসিক সূত্রে জানা গেছে, প্রবর্তক মোড়ে স্থাপিত এলইডি বাতির পাঁচ পোল তার গত ৮ আগস্ট রাতে চুরি হয়। এ বিষয়ে ৯ আগস্ট পাঁচলাইশ থানায় অভিযোগ করেন সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) সালমা খাতুন। এর আগে পলোগ্রাউন্ড রোডে নতুন স্থাপিত এলইডি বাতির দুই পোল তার চুরি হয় ১৪ মে। এ বিষয়ে ১৯ মে কোতোয়ালী থানায় অভিযোগ করেন তিনি।

৮ ফেব্রুয়ারি রাত ২টার সময় পলোগ্রাউন্ড রোডে নতুন স্থাপিত এলইডি লাইটের ১০ পোল তার কেটে নিয়ে যার চোরের দল। এ বিষয়ে ৯ ফেব্রুয়ারি কোতোয়ালী থানায় অভিযোগ করেন চসিকের উপসহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) ফখরুল ইসলাম।

সর্বশেষ ১০ আগস্ট সিএমপির উপপুলিশ কমিশনার (উত্তর) বরাবর অভিযোগ করেন চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ। তিনি বলেন, বিভিন্ন পয়েন্টে তার চুরির বিষয়টি বিভিন্ন থানাকে অবহিত করেছি। কিন্তু সমস্যার সমাধান না হওয়ায় চুরি অব্যাহত আছে। বিষয়টি নিশ্চিত করে তিনি আজাদীকে বলেন, তার চুরি হওয়ায় প্রায় সময় সড়ক অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে।

পূর্ববর্তী নিবন্ধগর্তে পড়ে বিকল হচ্ছে যানবাহন
পরবর্তী নিবন্ধস্বাস্থ্যবিধি অমান্য কদমতলীতে ১৬ বাস যাত্রীকে জরিমানা