গর্তে পড়ে বিকল হচ্ছে যানবাহন

বারইয়াহাট-রামগড় সড়ক

মীরসরাই প্রতিনিধি | সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ৪:৫৯ পূর্বাহ্ণ

ভারতের সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক কানেটিভিটি বৃদ্ধির লক্ষ্যে রামগড় হয়ে ত্রিপুরা রাজ্যের সাবরুম আর বাংলাদেশের বারইয়াহাট হয়ে ঢাকাচট্টগ্রাম সহ দেশের বিভিন্ন জেলার সাথে কানেটভিটির পথ উন্মোচিত হচ্ছে শীঘ্রই। এরই মাঝে কয়েকটি ক্ষতিগ্রস্ত ব্রিজের নির্মাণকাজও শেষের দিকে। আশা করা যাচ্ছে এ বছরেই এসব ব্রিজের নির্মাণকাজ শেষ হবে। কিন্তু ইতিমধ্যে এই রুটের কয়েকটি পয়েন্ট সকলের দুর্ভোগ আর ভোগান্তির কারণ হয়ে উঠেছে।

বিশেষ করে বারইয়াহাট থেকে রামগড়ের দিকে যেতে বারইয়াহাট বাজারের বিশাল অংশ, ইসলামপুৃর অংশে ভাঙা গর্ত, হিঙ্গুলী মোড়ে বিশালকার কয়েকটা গর্ত ও এবড়ো থেবড়ো হয়ে যাওয়া সড়ক, ব্রিজগুলোর দুপাশের নির্মাণাধীন পথ, করেরহাট বাজারের কিছু অংশ।

এসব অংশে যাত্রীবাহী ও মালবাহী ভারী গাড়ি বিকল হয়ে যাচ্ছে। অনেক সময় দুটো গাড়ি পাশাপাশি যাওয়ার সময় গর্তে পড়ে পতিত হচ্ছে দুর্ঘটনার কবলে। এতে সড়কের দুপাশে লেগে যাচ্ছে দীর্ঘ যানজট। বিগত সপ্তাহে কয়েকদিনে এমনটি ঘটেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। স্থানীয় কামরুল ইসলাম জানানগত ২০ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে এক সপ্তাহে অন্তঃত ২০ টি গাড়ি এখানে বিকল কয়েছে। দুর্ঘটনা কবলিত হয়েছে অনেক গাড়ি। আবার হতাহতও হয়েছে অনেকে। এ বিষয়ে স্থানীয় করেরহাট ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেনঅনেক সময় দুর্ঘটনায় পতিত হয়ে রাস্তায় জ্যাম সৃষ্টি হলে আমি নিজে গিয়ে যাত্রী ও সর্বসাধারণদের সহযোগিতা করছি। নিজেও কাদা মাটিতে মানুষের সাথে থেকে কাজ করেছি। আবার সড়ক বিভাগের সাথে যোগাযোগ করার পর ওনারাও সহযোগিতা করেছে। এ বিষয়ে সড়ক ও জনপথ (সওজ) চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ বলেনএই সড়কটি সংস্কারের জন্য শীঘ্রই টিম কাজ শুরু করবে। কয়েকদিন বৃষ্টি থাকায় টিম হয়তো কাজ শুরু করতে পারেনি। বৃষ্টি থামলেই এমনটি আর থাকবে না।

পূর্ববর্তী নিবন্ধঅক্টোবর-নভেম্বরে ‘ও’, ‘এ’ লেভেল পরীক্ষা
পরবর্তী নিবন্ধএলইডি লাইটের তার চুরি থামছে না