এমবাপের জন্য আলাদা পরিকল্পনা নেই মরক্কোর

স্পোর্টস ডেস্ক | বুধবার , ১৪ ডিসেম্বর, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

দারুণ ছন্দে আছেন সময়ের সেরা ফুটবলারদের একজন কিলিয়ান এমবাপে। চলতি বিশ্বকাপেও গোল্ডেন বুটের লড়াইয়ে আছেন শীর্ষে। তাকে সামলাতে হিমশিম খেতে হচ্ছে প্রতিপক্ষকে। তারপরও সেমি-ফাইনালের লড়াইয়ে ফরাসি এই তারকাকে আটকাতে আলাদা পরিকল্পনা সাজানোর পক্ষপাতী নন মরক্কো কোচ ওয়ালিদ রেগরাগি। প্রথম আরব কোচ হিসেবে বিশ্বকাপে কোনো দলকে নকআউট পর্বে তোলা রেগরাগির মতে, এমন কিছু করতে গেলে উল্টো সমস্যায় পরবেন তারা। দেশের ২০১৮ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এমবাপে এবারের আসরে শুরু থেকেই দারুণ খেলছেন।

পাঁচ ম্যাচে গোল করেছেন ৫টি, যা কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ। শেষ চারের লড়াইয়েও তার ওপর চোখ থাকবে সবার। দ্বিতীয় সেমি-ফাইনালে আজ বুধবার ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে মরক্কো। আসরে এখন পর্যন্ত স্রেফ একটি গোল হজম করেছে আফ্রিকার দেশটি। মরক্কোর রাইট-ব্যাক আশরাফ হাকিমি ক্লাব ফুটবলে এমবাপের সঙ্গে একই দলে খেলেন, পিএসজিতে। সেই সুবাদে ২৩ বছর বয়সী এই ফুটবলার সম্পর্কে ভালো জানেন হাকিমি। নিজ নিজ পজিশনে দারুণ এই দুই ফুটবলারের লড়াই গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য। সংবাদ সম্মেলনে মঙ্গলবার রেগরাগিও তুলে ধরলেন বিষয়টি।

তিনি বলেন, এমবাপে ছাড়াও ফরাসি আক্রমণের অন্য খেলোয়াড়রাও বেশ কার্যকর। ‘আশরাফ হাকিমি এমবাপেকে আমার চেয়েও ভালো চেনে, সে প্রতিদিন তার সঙ্গে অনুশীলন করে। আমি নিশ্চিত, কিলিয়ানকে জানার ব্যাপারে আমার চেয়ে সে এগিয়ে।’ ‘আমি এমবাপেকে আটকানোর জন্য আলাদা কোনো পরিকল্পনা করব না। দুর্ভাগ্যবশত আমাদের সামনে ফ্রান্সের আরও কয়েকজন দুর্দান্ত খেলোয়াড়কে আটকানোর চ্যালেঞ্জও অপেক্ষা করছে। গ্রিজমান ভালো খেলছে, এমবাপের পাশাপাশি অন্য উইংয়ে উসমান দেম্বেলের উপস্থিতিও তাদের দলে ভারসাম্য এনে দেয়।’

পূর্ববর্তী নিবন্ধস্পেনে খেলা ফুটবলারদের জয়জয়কার বিশ্বকাপে
পরবর্তী নিবন্ধমামলা থেকে অব্যাহতি পেলেন নেইমার