এমপিদের বিশাল শো ডাউনের পরিকল্পনা

প্রধানমন্ত্রীর জনসভা নির্দিষ্ট রঙের টুপি ও গেঞ্জি থাকবে প্রত্যেকের অনুসারীদের

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১ ডিসেম্বর, ২০২২ at ৬:২৪ পূর্বাহ্ণ

পলোগ্রাউন্ডে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে ঘিরে চট্টগ্রামের সংসদ সদস্যরা বিশাল শো ডাউনের পরিকল্পনা নিয়েছেন। নিজ নিজ এলাকা থেকে নির্দিষ্ট রঙের টুপি, টিশার্টগেঞ্জি এবং ছোট ছোট ছবি নিয়ে সকালসকাল জনসভাস্থলে প্রবেশ করার নির্দেশনা রয়েছে অনুসারীদের। মূলত জাতীয় সংসদ নির্বাচন কাছাকাছি চলে আসায় সংসদ সদস্যরা এলাকায় নিজেদের শক্ত অবস্থান তুলে ধরার চেষ্টা করবেন প্রধানমন্ত্রীর এই জনসভায়। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর পলোগ্রাউন্ডের ৪ ডিসেম্বরের জনসভা বেশ গুরুত্বের সাথে দেখছেন দলের সংসদ সদস্য এবং নেতাকর্মীরা।

পটিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এবং রাউজান থেকে নির্বাচিত সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী জনসভা জুড়ে দৃষ্টি আকর্ষণের ব্যাপক শো ডাউনের প্রস্তুতি নিয়েছেন। পটিয়া থেকে লাল টুপি আর লাল গেঞ্জি পরে ভোর ৬টায় রেল স্টেশনে ২০ হাজারের অধিক নেতাকর্মী জনসভার উদ্দেশ্যে অবস্থান নেবেন এবং সেখান থেকে জনসভায় যাত্রা করবেন বলে জানান পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এজাজ চৌধুরী। অপরদিকে রাউজান থেকে সবুজ টুপি আর সবুজ গেঞ্জি পরে ভোর ৬টায় সিআরবিতে অবস্থান নেবেন ২০ হাজারের অধিক নেতাকর্মী।

নগরীর নিকটতম আনোয়ারাকর্ণফুলী উপজেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্বাচনী এলাকা থেকে অর্ধ লক্ষ নেতাকর্মী জনসভায় অংশ নেবেন বলে জানায় নেতাকর্মীরা। আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক জানান, আনোয়ারা থেকে ৩৫ থেকে ৪০ হাজারের মতো নেতাকর্মী জনসভায় যাবে। অপরদিকে কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী জানান, কর্ণফুলী উপজেলা থেকে ১০ থেকে ১৫ হাজার নেতাকর্মী জনসভায় যোগ দেবেন। এদিকে রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের নির্বাচনী এলাকা থেকেও নেতাকর্মীরা ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।

পলোগ্রাউন্ড জনসভাস্থলটি কোতোয়ালী এলাকা থেকে নির্বাচিত সংসদ সদস্য শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর নির্বাচনী এলাকায়। এই কারণে জনসভায় সবচেয়ে বেশি লোক সমাগম হবে এই নির্বাচনী এলাকা থেকে। এখান থেকে (কোতোয়ালীচকবাজারবাকলিয়া) দেড় থেকে ২ লাখের মতো নেতাকর্মী জনসভায় যোগ দেয়ার প্রস্তুতি নিয়েছেন। কারণ এই নির্বাচনী এলাকায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন এবং সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীরও অবস্থান। এই কারণে সবচেয়ে বেশি লোক সমাগম হবে এই নির্বাচনী এলাকা থেকে।

মীরসরাই থেকে নির্বাচিত সংসদ সদস্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্বাচনী এলাকা থেকেও নেতাকর্মীরা ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের নির্বাচনী এলাকা বোয়ালখালী থেকে ২৫ হাজার এবং পাঁচলাইশপূর্ব ষোলশহর, চান্দগাঁও থেকে ১৫ হাজার নেতাকর্মী কমলা রঙের টুপি পরে জনসভায় যোগ দেবেন বলে জানান দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন। চট্টগ্রাম বন্দরপতেঙ্গাইপিজেড ও সদরঘাট এলাকার সংসদ সদস্য এম এ লতিফের নির্বাচনী এলাকা থেকেও নেতাকর্মীদের পাশাপাশি তার স্বাধীনতা নারী শক্তি নামক সংগঠনের ব্যানারে নারী সদস্যরা এক কালারের শাড়ি পরে জনসভায় ব্যাপক শো ডাউনের প্রস্তুতি নিয়েছেন।

চন্দনাইশসাতকানিয়া (আংশিক) থেকে নির্বাচিত সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরীর নির্বাচনী এলাকা থেকে ১০ হাজারের অধিক নেতাকর্মী জনসভায় আসবেন বলে জানা গেছে। লোহাগাড়াসাতকানিয়া (আংশিক) থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর নির্বাচনী এলাকা থেকেও ১০ হাজারের অধিক এবং সহধর্মীনি মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য রিজিয়া রেজা চৌধুরীর নেতৃত্বে জনসভায় আসবেন মহিলা আওয়ামী লীগের কয়েক হাজার নেতাকর্মী। সীতাকুণ্ড থেকে নির্বাচিত সংসদ সদস্য দিদারুল আলমের নির্বাচনী এলাকা থেকেও নেতাকর্মীদের বিশাল শোডাউন হবে বলে জানা গেছে।

এদিকে বাঁশখালী থেকে নির্বাচিত সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্বাচিত এলাকা থেকে ১০ হাজারের অধিক নেতাকর্মী আসবেন বলে জানা গেছে। দ্বীপ অঞ্চল সন্দ্বীপ থেকে নির্বাচিত সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা সন্দ্বীপের পাশাপাশি যেসব নেতাকর্মী চট্টগ্রাম মহানগরীতে বাসবাস করেন তাদেরকে নিয়ে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ইতিমধ্যে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধ৩৭ বছর পর ডিডিটি পাউডার মুক্ত হচ্ছে দেশ
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা