এপ্রিলের মধ্যে কাজ শেষ করার নির্দেশ মেয়রের

পিসি রোড

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২ মার্চ, ২০২১ at ৬:০০ পূর্বাহ্ণ

আগামী এপ্রিল মাসের মধ্যে পোর্ট কানেকটিং (পিসি) রোডের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। ঠিকাদারদের সতর্ক করে তিনি বলেন, অতীতে কি করেছেন তা ভুলে যান। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে। অন্যথায় জনভোগান্তি হলে আমি কাউকে ছাড় দেব না। গতকাল সোমবার বিকেলে সড়কটির কলকা সিএনজি থেকে নয়াবাজার পর্যন্ত অংশের পিচ ঢালাইয়ের কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি। এ সময় মেয়র দ্রুততার সাথে সড়কের কাজ শেষ করতে ঠিকাদারদের তাগিদ দিতে চসিকের প্রকৌশল বিভাগকে নির্দেশ দেন। মেয়র বলেন, আমরা কাজ না করলে ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করবো। আর যদি কেউ মৌখিকভাবে দোষ স্বীকার করে কাজ করবে প্রতিশ্রুতি দেয় তাদের সে সুযোগও দিব।
পরিদর্শনকালে স্থানীয়রা কাজ শেষ না হওয়ায় তাদের দুর্ভোগ হচ্ছে বলে মেয়রকে অবহিত করেন। মেয়র আশ্বস্ত করে বলেন, দ্রুত কাজ শেষ করে ভোগান্তি কমাতে তার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করবেন। তিনি বলেন, সামনে বর্ষা, কাজেই নতুন কার্যাদেশ নিয়ে কাজ করতে গেলে সময়ক্ষেপণ হবে। তাই চেষ্টা করছি যারা কাজ পেয়েছে তাদের থেকে কাজ আদায় করতে। না করলে অবশ্যই আইনি ব্যবস্থা নিব।
এ সময় স্থানীয় কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজম্মেল হক, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, সুদীপ বসাক, নির্বাহী প্রকৌশলী আবু সাহাদাত মো. তৈয়ব উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধআমার সততা নিয়ে প্রশ্ন করার সুযোগ নেই : আমীর খসরু