এজী. স্পোটিং ক্লাব চ্যাম্পিয়ন

জেবিওয়াইএফ-নাইট সকার টুর্ণামেন্ট ২০২১

| মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর, ২০২১ at ৫:২৪ অপরাহ্ণ

জ্যামাইকা বাংলাদেশী ইর্য়ুথ ফোরামের উদ্দ্যেগে শুরু হওয়া “জেবিওয়াইএফ- নাইট সকার টুর্ণামেন্ট ২০২১” এর ফাইনাল খেলায় “এজী. স্পোটিং ক্লাব ” চ্যাম্পিয়ন হয়েছে। গত রোববার নিউ ইর্য়কের কুইন্সের হ্যাগারটি পার্কের মাঠে রাত ৯:৩০ মিনিটে অনুষ্ঠিত এই ফাইনাল খেলায় “রিও’স নাইট স্পোটিং” ক্লাবকে ২-০ গোলে হারায়, দলের পক্ষে জয়সূচক দুইটি গোলই করেন আরিফুল ভূঁইয়া জিয়া। জেবিওয়াইএফ উদ্দ্যেগে এই প্রথম নিউ ইর্য়কে বাংলাদেশী কমিউনিটিতে ফ্লাশ লাইটে সকার টুর্ণামেন্ট আয়োজন করা হয়।

খেলার প্রথমার্ধে আরিফুল ভূঁইয়া জিয়ার গোলে এজী. স্পোটিং ক্লাব ১-০ গোলে এগিয়ে থাকে। বিরতীর পর খেলা শুরু হলে দুই পক্ষই গোলের জন্য মরিয়া হয়ে উঠে। আক্রমন আর পাল্টা আক্রমনে খেলায় টানটান উত্তেজনা সৃষ্টি হয়। এজী. স্পোটিং ক্লাবের ছোট ছোট পাসের দুর্দান্ত খেলায় আরিফুল ভূঁইয়া জিয়া দ্বিতীয় গোল করে ২-০ গোলে এগিয়ে থেকে দলের জয় নিশ্চিত করে। এজী. স্পোটিং ক্লাবের রেদোয়ান টুর্ণামেন্টের একমাত্র হ্রাট্টিক করেন এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হন। টুর্ণামেন্টের সেরা গোল রক্ষক নির্বাচিত হন একই ক্লাবের শফি আহমেদ। ফাইনাল খেলায় রেফারী ছিলেন উইলিয়াম এবং খেলায় ধারাভাষ্যে ছিলেন মামুন ও টিটু।

এবারের টুর্ণামেন্টের স্পন্সর হিসেবে ছিলো – ল’ অফিস – এটর্নি র‌্যান্ডি বি. সিগেল, বিসিএল অফ ইউ.এস.এ., মিরচ্‌ রেষ্টুরেন্ট, জ্যামাইকা স্যোশাল অ্যাডল্ট ডে কেয়ার, বোম্বে ট্রাভেরস্‌ এন্ড গ্রাফিক্স, অভিজাত গ্রুপ, আই. জে ক্রিয়েটিভ সলিউশান, এন.ওয়াই ইন্সুরেন্স ও ব্রোকারেজ, সিলেট মোটরস্, এমপায়ার স্টেট ইন্সুরেন্স ব্রোকারেজ, ফোমা ইনোভেটিভ ইনক্‌ এবং অ্যাড এন টেক আইটি সলিউশান ইনক্‌।

খেলা শেষে পুরস্কার বিতরণী পর্বটি পরিচালনা করেন জ্যামাইকা বাংলাদেশী ইর্য়ুথ ফোরামের প্রেসিডেন্ট মো: জাসেম। মাঠে আগত অতিথিরা চ্যাম্পিয়ন দলের কাছে ট্রফি ও ৭০০ ডলারের চেক এবং রানার্স আপ দলের কাছে ট্রফি ও ৪০০ ডলারের চেক হস্তান্তর করেন। পুরস্কার বিতরণী পর্বে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের সকল খেলোয়াড়দেরকে মেডেল দেওয়া হয়। এছাড়া খেলার রেফারী এবং প্রতিটি টিম ওনারদেরকে জেবিওয়াইএফ এর পক্ষ থেকে প্ল্যাক দেওয়া হয়। টুর্ণামেন্টে সফলভাবে সম্পন্ন করার জন্য হাসানুজ্জামান সুমনকে করতালি দিয়ে অভিনন্দন জানানো হয়।

টুর্ণামেন্টের অর্গানাইজার হাসানুজ্জামান সুমন, মনি খান, রাজিবুল হক ভূঁইয়া, রাশেদুল আলম রিমেল, আনজাম রাফী ও আরিফুল ভূঁইয়া জিয়া বলেন – তরুণদেরকে খেলাধুলার প্রতি উৎসাহিত করার জন্য এবং তাদেরকে খেলাধুলায় বেশী বেশী করে সম্পৃক্ত করার জন্যই এই আয়োজন, ভবিষ্যতে এই জাতীয় টুর্ণামেন্ট আরো করার আশাবাদ ব্যক্ত করেন তারা।

খেলোয়াড়দের উৎসাহ দিতে মাঠে উপস্থিত ছিলেন- ল’ অফিস – এটর্নি র‌্যান্ডি বি. সিগেল এর ড. রোমানো, কুইন্স সিভিল কোর্টের জজ পদে ডেমোক্রেট প্রাইমারী বিজয়ী এটর্নী সোমা সাঈদ, কমিউনিটি অ্যাকটিভিষ্ট মিজান চৌধুরী, জ্যামাইকা স্যোশাল অ্যাডল্ট ডে কেয়ারের তানজীর হক, অ্যাড এন্ড টেক আইটি সলিউশানের মো: খন্দকার রাকীব, শেখ হায়দার আলী, এমপায়ার স্টেট ইন্সুরেন্স ব্রোকারেজের আলী খান, বাংলাদেশ ন্যাশানাল হকি লীগের সাবেক খেলোয়াড় লিটন আহমেদ। এছাড়াও জেবিওয়াইএফ এর বর্তমান কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

টুর্ণামেন্টের সার্বিক সহযোগিতায় ছিলো – মইনুর রহমান, মো: আবু নাসের ভূঁইয়া, নাদিরুল এ. তপু, মো: কাশেম, বাবু, আহসান ইবনে আবদুল্লাহ টিটু, মেহেদী রিজন, মাজেদ হোসাইন, সুমন খান, আসাদ সুমন, কাজী রিয়াদ, রাকীব, করিম, মো: আফতাব হোসেন, মাহিন রিফাত, মো: সেলিম উল্লাহ্‌, শেখ আপেল, নাসিফ, সজীব, রিপন, সাদী, সাজীদ, খাইরুল ইসলাম, মেহের আলম, খন্দকার, তৌহিদ, রাজেস, সাহেদ, ফরহাদ, রেজা, হৃদয়, সুমন ব্যাপারী, সবুজ, মোতালেব, শামীন, মাসুদ রানা, তাইফুর চৌধুরী, রফিকুল ইসলাম, আবু শাহেদ, কারিবুল ইসলাম,পারেভেজ, ইভান খান প্রমুখ।

এবারের টুর্ণামেন্টে অংশগ্রহন করা মোট ৫টি দল হচ্ছে – ঢাক স্করপিয়ন সকার স্পোটিং খেলেছে আর্জেন্টিনার জার্সি পরে এই ক্লাবের স্বত্বাধীকারী হলেন হাসানুজ্জামান সুমন, চেজারর্স স্পোটিং খেলেছে স্পেনের জার্সি পরে এই ক্লাবের স্বত্বাধীকারী ফয়সাল আহমেদ, এজী. স্পোটিং ক্লাব খেলেছে ইতালীর জার্সি পরে এই ক্লাবের স্বত্বাধীকারী হলেন আরিফুল ভূঁইয়া জিয়া, আর.এস.সি. স্পোটিং খেলেছে জার্মানীর জার্সি পরে এই ক্লাবের স্বত্বাধীকারী হলেন মো: রুমন চৌধুরী এবং রিও’স নাইট স্পোটিং ক্লাব খেলেছে পর্তূগালের জার্সি পরে এই ক্লাবের স্বত্বাধীকারী হলেন মো: কাশেম।

জ্যামাইকা বাংলাদেশী ইর্য়ুথ ফোরামের প্রেসিডেন্ট মো: জাসেম ও সেক্রেটারী তানভীর ভূঁইয়া বলেন – তরুণদের নিয়ে এই উদ্দ্যোগ সাফলভাবে সম্পন্ন করার জন্য খেলাপ্রিয় মানুষ সহ সকল পৃষ্ঠোপোষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা আরো জানান ফুটবল ছাড়াও অন্যান্য খেলাধুলা নিয়ে টুর্ণামেন্টে করার ব্যাপারে তাদের পরিকল্পনায় আছে। তাছাড়াও জেবিওয়াইএফ – এর নেওয়া সমাজসেবা মূলক বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের ব্যাপারে অচিরেই সবাইকে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য জেবিওয়াইএফ উদ্দ্যোগে মাঠের আগত দর্শকদের জন্য খাবার আর পানীয়র ব্যবস্থা করা হয়।

এজী. স্পোটিং ক্লাব: আরিফুল ভূঁইয়া জিয়া (অধিনায়ক), মাজেদ, করিম, আরাফাত, রেদোয়ান, আশিক, অভি, তুরাগ, শাহিন, রিয়াদ, মামুন, শফি আহমেদ (গোল কিপার), রাকিব, সবুজ (টীম ম্যানেজার), আপেল (টীম প্রেসিডেন্ট)।

রিও’স নাইট স্পোটিং ক্লাব: মো: আলম (অধিনায়ক), সাদী, মাসুদ, আফতাব, জুরায়ের, পারভেজ, জুয়েল, সুমন, নাফিজ (গোল কিপার), খন্দকার, শাহরিয়ার, অনিক, আদিল, জিয়ান, সাহেদ আলভী (টীম ম্যানেজার), মো: সেলিম উল্লাহ (টীম ম্যানেজার)।

পূর্ববর্তী নিবন্ধমধ্যরাতে কিশোরী অপহরণ করতে গিয়ে গ্রেফতার ৪ কিশোর
পরবর্তী নিবন্ধপ্রতিযোগিতায় জয় পরাজয়ের বিষয়টি মুখ্য নয়