এক লাফে ৫৫ টাকা ভাড়তি ভাড়া দাবি, বাকবিতণ্ডা

কক্সবাজার-মহেশখালী রুট

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ৭ আগস্ট, ২০২২ at ৬:৪০ পূর্বাহ্ণ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সাথে সাথে গতকাল শনিবার কক্সবাজার- মহেশখালীসহ বিভিন্ন নৌ রুটে শুরু হয় ভাড়া নিয়ে নৈরাজ্য। এ নিয়ে শ্রমিকদের সাথে যাত্রীদের চলে বাকবিতণ্ডা ও হাতাহাতি। তবে কক্সবাজারের কোনো রুটে গতকাল বাস ভাড়া বাড়িয়ে নেয়া হয়নি। তবে গতকাল সকাল থেকে কক্সবাজার-মহেশখালী রুটে স্পিড বোটের ভাড়া ৮৫ টাকা থেকে বাড়িয়ে ১৪০ টাকা দাবি করা হয়। অর্থাৎ এক লাফে ৫৫ টাকা বাড়িয়ে দেয়া হয়।
মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের চেয়ারম্যান শেখ কামাল বলেন, কক্সবাজার থেকে মহেশখালী যেতে স্পিড বোটে সর্বোচ্চ ৫ লিটার ডিজেল খরচ হয়। সে হিসেবে লিটারে ৩৪ টাকা বাড়লে অতিরিক্ত খরচ বাড়ে ১৭০ টাকা। আর প্রতি বোটে ১১ জন যাত্রীর কাছ থেকে ৫৫ টাকা হারে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে প্রতি ট্রিপে ৬০৫ টাকা। ডিজেলের দাম বৃদ্ধির কারণে ২০ টাকার বেশি ভাড়া বাড়ানো অযৈাক্তিক ও অন্যায্য বলে মন্তব্য করেন তিনি।
মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াসিন জানান, বিশ্ববাজারের সাথে সঙ্গতি রেখে সরকার তেলের মূল্যের নতুন প্রজ্ঞাপন প্রকাশ করায় মহেশখালী রুটে চলাচলরত স্পিড বোটের ভাড়া শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনপ্রতি ১১৫ টাকা এবং ডেনিস/ কাঠের বোটের ভাড়া জনপ্রতি ৪৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এর বেশি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধস্বামীকে নামিয়ে বাসে নারীকে ধর্ষণ গাজীপুরে আটক ৫
পরবর্তী নিবন্ধ৭৬৯